সাত মাস পর সিনেমা হল খুলছে আজ

0
9

প্রায় সাত মাস বন্ধ থাকার পর আজ থেকে খুলছে দেশের সিনেমা হল। কিন্তু লাভ-লোকসানের হিসাব-নিকাশ করে এখন পর্যন্ত তেমন কোনো সিনেমা মুক্তির ঘোষণা আসেনি।

তারকা বহুল বেশ কিছু ছবি মুক্তির তালিকায় থাকলেও দর্শক খরার ভয়ে নতুন ছবি মুক্তি দিতে সাহস করেনি প্রযোজক-পরিচালকরা। শুরুতেই মুক্তি পাচ্ছে ‘সাহসী হিরো আলম’ নামের নাম সর্বস্ব একটি সিনেমা। যা নিয়ে দর্শক শূন্যতার আশঙ্কা করছেন সিনেমাসংশ্লিষ্টরা।

তবে দীর্ঘদিন পর সিনেমা হল খুলেছে এতেই তাদের স্বস্তি। আশা করছেন, পরের সপ্তাহে আলোচিত কোনো নতুন ছবি মুক্তি পাবে। করোনার আগে বেশ কিছু নতুন ছবি মুক্তির তালিকায় ছিল। কয়েকটি ছবির দিন তারিখও ঠিক হয়েছিল। কিন্তু সিনেমা হল খুললেও লাভ-লোকসানের হিসাব-নিকাশ করে এখন পর্যন্ত সিনেমাগুলো মুক্তির ঘোষণা আসেনি।

শুধু তাই নয়, ছবিগুলো কবে নাগাদ মুক্তি পাবে তা নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে। প্রযোজক পরিবেশক সমিতির হিসাব মতে, বিশ্ব সুন্দরী, শ্বশুরবাড়ি জিন্দাবাদ-টু, বিদ্রোহী, ঊনপঞ্চাশ বাতাস, নারী শক্তিসহ প্রায় ২২টি ছবি রয়েছে মুক্তির অপেক্ষায়। ছবিগুলো আলোচনায় থাকলেও কবে নাগাদ মুক্তি পাবে তার ঠিক নেই।

লোকসানের কথা ভেবে চলতি বছরে মুক্তির তালিকায় থাকা ছবিগুলো মুক্তি দিতে সাহস করছেন না প্রযোজকরা। তবে বেশির ভাগ প্রযোজকের ইচ্ছা, করোনা পরিস্থিতির কিছুটা উন্নতি হলে ছবিগুলো প্রেক্ষাগৃহে তুলবেন। অন্য দিকে নতুন ছবি না পেলে লোকসানের আশঙ্কায় অনেক মালিক হল খুলবেন না বলে আগেই জানিয়ে দিয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here