মস্কো চলচ্চিত্র উৎসবে অপি করিমের ছবি

0
14

মস্কো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের অফিশিয়াল সিলেকশনে নির্বাচিত হলো অপি করিম অভিনীত ছবি ‘মায়ার জঞ্জাল’ (ডেব্রি অব ডিজায়ার)। ফিল্মস অ্যারাউন্ড দ্য ওয়ার্ল্ড বিভাগে রয়েছে বাংলাদেশ-ভারতের এই যৌথ প্রযোজনা। মস্কোতেই ছবিটির ইউরোপিয়ান প্রিমিয়ার হতে যাচ্ছে।

৬ অক্টোবর রাতে মস্কো উৎসবে দেখানো হবে ‘মায়ার জঞ্জাল’। গত ১ অক্টোবর শুরু হয়েছে উৎসবটির ৪২তম আসর। আগামী ৮ অক্টোবর সমাপনী দিনে রয়েছে ছবিটির আরেকটি প্রদর্শনী।

এর আগে চীনের মর্যাদাসম্পন্ন সাংহাই আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের এশিয়ান নিউ ট্যালেন্ট অ্যাওয়ার্ডের অফিশিয়াল সিলেকশনে জায়গা পায় ‘মায়ার জঞ্জাল’। এই আয়োজনেই ছবিটির উদ্বোধনী প্রদর্শনী হয়।

‘মায়ার জঞ্জাল’র মাধ্যমে ১৫ বছর পর বড় পর্দার জন্য কাজ করলেন অপি করিম। ছবিটিতে তার চরিত্রের নাম সোমা। মেয়েটি কলকাতার। সে বিবাহিতা। স্বামী আর একমাত্র সন্তানকে নিয়ে তার সংসার। তবে স্বামী বেকার। এ কারণে সন্তানকে ইংলিশ মিডিয়ামে পড়াতে চাকরি করে সোমা। তার স্বামী চাঁদু চরিত্রে আছেন কলকাতার জনপ্রিয় অভিনেতা ঋত্বিক চক্রবর্তী।

কথাসাহিত্যিক মানিক বন্দ্যোপাধ্যায়ের দুটি ছোটগল্প অবলম্বনে সাজানো হয়েছে ছবিটির চিত্রনাট্য। ‘মায়ার জঞ্জাল’ পরিচালনা করেছেন ইন্দ্রনীল রায় চৌধুরী। ছবিটি প্রযোজনা করেছেন জসীম আহমেদ। সহযোগী প্রযোজক হিসেবে আছে কলকাতার ফ্লিপবুক। আগামী বছরের শুরুর দিকে একই দিনে বাংলাদেশ ও ভারতে মুক্তি পাবে ‘মায়ার জঞ্জাল’।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here