‘ফোর টুয়েন্টি’র সিক্যুয়েল নির্মাণের ইচ্ছে প্রকাশ ফারুকীর

0
14

মোস্তফা সরয়ার ফারুকী নির্মিত ধারাবাহিক নাটক ‘৪২০’ প্রথম প্রচার হয় ২০০৭ সালে। তেরো বছর পর ফের চ্যানেল আই জনপ্রিয় নাটকটি প্রচার করতে যাচ্ছে। সেই ঘটনাকে সামনে রেখে নামি নির্মাতা বললেন, হয়তো কোনো একদিন ‘ফোর টুয়েন্টি’র সিক্যুয়েল হবে।

ফেসবুকে ফারুকী লেখেন, তেরো বছর হয়ে গেলো! তেরো বছর পর চ্যানেল আইতে আবার প্রচারিত হতে যাচ্ছে ফোর টুয়েন্টি! আমার মনে আছে, যখন আমরা এটা করতে যাই তখনো সিরিজ মানেই ফ্যামিলি সিরিজ বা ঐতিহাসিক কোনো উপন্যাস! সমসাময়িক রাজনীতি বা গ্যাংস্টার রাজনীতি নিয়ে সিরিজ করার কথা ভাবা এক ধরনের অসম্ভব ব্যাপারই ছিলো! কিন্তু আমার যেহেতু একটা সুবিধা ছিলো, ‘আরে ফারুকী পাগল মানুষ, কি করে না করে, দাও করতে দাও’!

এই নির্মাতা আরো লেখেন, পাগল হওয়ার সুবিধা নিয়া আমরা বানাইয়া ফেললাম ফোর টুয়েন্টি! নাখালপাড়ায় বড় হওয়ার ফলে ঢাকার গ্যাংস্টার কালচার আর রাজনীতির অন্দরমহল ছোটবেলা থেকেই দেখতে দেখতে বড় হইছি! সেইসব অভিজ্ঞতার মালা গাঁথার ফল হইলো এই সিরিজ!

ফারুকী আরো লেখেন, এতো দিন পর পিছনে তাকাইয়া সিরিজটা নিয়া কি ভাবনা আসে আমার? একটা ভাবনাই শুধু আসে মাথায়- গল্পের ভেতরের উপাদান নিয়া আমি এখনো আনন্দিত! কিন্তু আজকে বানানোর সুযোগ পাইলে হয়তো বাজেট বেশি পাইতাম! তার ফলে প্রোডাকশন কোয়ালিটি বেটার করার একটা স্কোপ পাইতাম! হয়তো কোনো একদিন ফোর টুয়েন্টি‘র সিক্যুয়েল হবে, তখন হয়তো সুযোগ হবে প্রোডাকশন কোয়ালিটি বেটার করার! নিশ্চয়ই!

বেসরকারি টেলিভিশন চ্যানেল আইতে প্রতি সোম, বুধ, আর বৃহস্পতিবার রাত আটটায় প্রচার হচ্ছে ‘ফোর টুয়েন্টি’। নাটকটিতে অভিনয় করেছেন মোশাররফ করিম, লুৎফর রহমান জর্জ, নুসরাত ইমরোজ তিশা, মারজুক রাসেল, সোহেল খানসহ অনেকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here