পূজার নাটকে জাপানী অভিনেত্রী

0
19

বাংলা নাটকে অভিনয় করলেন জাপানের একজন অভিনেত্রী। মায়ে বাতানাবি নামের এই অভিনেত্রীকে দেখা যাবে দূর্গাপূজার একটি নাটকে। ভৈরবী নামের এই নাটকটি নির্মাণ করেছেন গৌতম কৈরী। নাটকটি রচনা করেছেন শাওন কৈরি। নাটকটিতে মনোজ প্রামাণিকের সহশিল্পী হিসেবে আছেন মায়ে বাতানাবি।

নাটকটির গল্পে দেখা যাবে, মনোজের নাম নীল। উচ্চতর পড়াশোনা শেষে জাপান থেকে ৫ বছর পর ফিরছে। বাড়িতে বাবা, মা ছোট বোন। বাড়িতে সাজ সাজ রব। নীল বাড়িতে আসে সঙ্গে আসে জাপানের ভার্সিটির বন্ধু আকি। (মায়ে বাতানাবি) মায়ে বাংলাদেশের দুর্গাপূজার গল্প নীলের মুখে শুনে আগ্রহী হয়েছে।

ধীরে ধীরে পরিবার, পরিবারের বন্ধন, বাবা, মা বোনের সঙ্গে মধুর সম্পর্ক দেখে মায়ে জীবনকে নতুন ভাবে আবিষ্কার করে। কি মধুর জীবন। সঙ্গে রিচ্যুয়াল দেখে তার খুব ভালো লাগে। পুজার সময় আসে। এভাবে আকি (মায়ে বাতানাবি) সম্পর্ক, পরিবার, পূজা, বাংলাদেশকে নিজের মতো করে আবিষ্কার করে।

পরিচালক জানান, পুরো নাটকে মেয়েটির জার্নি দেখানো হয়েছে। তার চোখ দিয়ে পূজা, গ্রাম আর বাংলাদেশ দেখবে দর্শক।

মায়ে বাতানাবির সম্পর্কে পরিচালক বলেন, উনি প্রায় ১০ বছর ধরে বাংলাদেশে আছেন। এনজিওতে কাজ করেন। টুকটাক বাংলা বলতে পারেন। তিনি এর আগেও একটি নাটকে অতিথি চরিত্রে অভিনয় করেছেন। তবে জাপানে থাকার সময় মডেলিং করতেন। কিন্তু কেন্দ্রীয় চরিত্রে এবারই প্রথম।

নাটকটিতে আরো অভিনয় করেছেন শর্মিলী আহমেদ, মানস বন্দ্যোপাধ্যায়, তাথৈসহ অনেকেই। নাটকটি পূজায় বেসরকারি টেলিভিশন চ্যানেল এনটিভিতে প্রচারিত হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here