ধর্ষণ বিরুদ্ধে সোচ্চার হলেন জয়া আহসান

0
10

ধর্ষণ ও নারী নির্যাতনের বিরুদ্ধে এবার সোচ্চার হলেন দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে নিজের অফিশিয়াল পেজ ও ব্যক্তিগত অ্যাকাউন্ট থেকে বৃহস্পতিবার সকালে একটি স্ট্যাটাস দিয়েছেন তিনি।

ওই স্ট্যাসের এই অভিনেত্রী লিখেছেন, ছিঃ! কীভাবে এই দৃশ্যটি আমি দেখি! ফোনে ফোনে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া সেই নির্মম নিষ্ঠুর ভিডিও আমারই দেশে তৈরি, এও বিশ্বাস করতে হবে? আমারই কোনো বোনকে লাঞ্ছনায় নরকের অতলে পৌঁছে দিচ্ছে আমারই পাশের বাড়ির এক ছেলে, এও আমাকে দেখতে হবে আমারই ভাইয়ের রক্তে ভেজা লাল–সবুজের দেশে?

জয়া আহসান লিখেছেন, নিষ্পাপ শিশু, সরল আদিবাসী, বেড়াতে যাওয়া আনন্দিত স্ত্রী, ঘরের কোণে সংসারী মা—সবাই হয়ে যাচ্ছে নরকের অঙ্গারে পোড়া ছবি। একের পর এক এই সর্বনাশা ঢেউ কোথায় ভাসিয়ে নিচ্ছে আমাদের? তাহলে কি মেনে নিতে হবে, ধর্ষণের অতিমারিই আমাদের গন্তব্য?

প্রতিবাদ জানিয়ে এই অভিনেত্রী লিখেছেন, না। এই পরিণতি আমরা কখনোই মেনে নেব না। এ যদি পৌরুষ হয়, তাকে আমি বলি, ছিঃ। সবাই কণ্ঠ মিলিয়ে চিৎকার করে বলি, ছিঃ। আর, তুমি এই হৃদয়ে উঠে এসো, দুঃখিনী বোনটি আমার।

সিলেটে এমসি কলেজের ছাত্রাবাসে ধর্ষণ, নোয়াখালীতে গৃহবধূকে নিপীড়নের ঘটনার প্রতিবাদে বিক্ষোভ ও অবস্থান কর্মসূচি চলছে সারাদেশে। সোশ্যাল মিডিয়ায় প্রতিবাদ জানাচ্ছেন তারকারা। এবার সেই তালিকায় যুক্ত হলেন জয়া আহসান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here