ধর্ষকদের সর্বোচ্চ শাস্তি চান হানিফ সংকেত

0
16

ধর্ষণের প্রতিবাদে সোচ্চার হয়েছেন দেশের বিনোদন অঙ্গনের জনপ্রিয় ব্যক্তিত্ব হানিফ সংকেত। এ বিষয়ে তার ভেরিফায়েড ফেসবুকে দীর্ঘ স্ট্যাটাস দিয়েছেন।

হানিফ সংকেত লিখেন, ধর্ষণ নামক এক ঘৃণ্য সামাজিক ব্যাধি মহামারি আকারে ছড়িয়ে পড়েছে চারিদিকে। ধর্ষণের শিকার হয়ে সামাজিকভাবে লাঞ্ছিত-বঞ্চিত হয়ে অসংখ্য নারী বেছে নিচ্ছেন আত্মহননের পথ। নারীদের উপর যারা এ ধরণের পাশবিক আচরণ করছে তারা মানুষ নামের অমানুষ। এদের মনুষ্যত্ব নেই, আছে পশুত্ব। আর এই পশুরা আমাদের মা, বোন, স্ত্রী, কন্যাদের সম্ভ্রমহানি করছে যেখানে সেখানে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, অজপাড়া গাঁয়ের কোনো গৃহবধূ, এমনকি শিশুরাও এই পশুদের হাত থেকে রক্ষা পাচ্ছে না। অপ্রতিরোধ্য গতিতে বেড়ে চলছে এদের ধর্ষণ সন্ত্রাস।

ধর্ষণের প্রতিবাদ ও বিচারের দাবি জানিয়ে তিনি লিখেন, আসুন সবাই মিলে এই ধর্ষকদের প্রতিরোধ করি। আইনের হাতে তুলে দিই। আর এদের ব্যাপারে দাবি একটাই, বিচারে দীর্ঘসূত্রীতার জটিল জট ভেঙে দ্রুততম সময়ের মধ্যে সর্বোচ্চ শাস্তির নিশ্চয়তা। ধর্ষকদের রক্ষা নাই, সর্বোচ্চ শাস্তি চাই। সোচ্চার হয়ে বলি সবাই, বন্ধ হোক ধর্ষণ। নারী মাতা, নারী বধূ, কন্যা এবং বোন।

বিটিভির বিনোদন ও সামাজিক সচেতনতামূলক ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’ অনুষ্ঠান উপস্থাপনা করে জনপ্রিয়তা পান হানিফ সংকেত। আশির দশক থেকে শুরু করে প্রায় দুই যুগ ধরে অনুষ্ঠানটি দেশের জনগণকে আনন্দ দিয়ে যাচ্ছে। হানিফ সংকেত একাধারে পরিচালক, উপস্থাপক, লেখক ও প্রযোজক।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here