ধর্ষকদের ফাঁসির দাবিতে সোচ্চার শোবিজ তারকারা

0
25

নোয়াখালীর বেগমগঞ্জের একলাশপুরে গৃহবধূকে বিবস্ত্র করে নির্যাতনের একটি ভিডিও রবিবার সামাজিকমাধ্যমে ভাইরাল হয়েছে। বিষয়টি প্রশাসনের নজরে আসে এবং একে একে চারজনকে গ্রেফতার করে পুলিশ ও র‍্যাব। এমন ঘটনায় নিন্দা ও প্রতিবাদের ঝড় উঠেছে। আর এই প্রতিবাদে শামিল হয়েছেন দেশের শোবিজ তারকারাও।

ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় অভিনেত্রী অরুণা বিশ্বাস। এ ঘটনার প্রতিবাদ জানিয়ে তিনি ফেসবুকে স্ট্যাটাস দিয়েছেন, মাগো, কী বিভৎসতা! ধর্ষণ আবার ধর্ষণ, কী কুৎসিত! কবে থামবে?

আরেকটি স্ট্যাটাসে অরুণা বিশ্বাস লিখেন, এখন প্রত্যেকটি মেয়ের ত্রিশূল আর রামদা হাতে রাখার সময় এসেছে।

চিত্রনায়িকা নিপুণ লিখেছেন, মা আমি লজ্জিত, আমি বিক্ষুব্ধ, আমি বাকরুদ্ধ।

চিত্রনায়ক ওমর সানী লিখেছেন, এই যে পুরুষ! একটু দাঁড়ান। আমার আইডিতে একটু চোখ রাখুন, একটু ভালো করে পড়ুন, এই কান্না একজন নারীর। এই নারী আপনাকে–আমাকে জন্ম দিয়েছে। এই নারী আমার জীবনের একজন প্রিয়দর্শিনী, এই নারী আমার বোন, এই নারী আমার সন্তান। আজ আমার এই পোস্টে ছবি দিলাম না, লজ্জায়, ঘৃণায়। আমি পুরুষ, কিন্তু কাপুরুষ নই। প্রতিবাদ হবে টেকনাফ থেকে তেঁতুলিয়া অবধি।

চিত্রনায়ক জায়েদ খান লিখেছেন, নোয়াখালীর ঘটনার তীব্র প্রতিবাদ জানাচ্ছি। এমন নরপশুদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই। এ লজ্জা আমাদের সবার।’ জায়েদ খানের এই স্ট্যাটাসে মন্তব্য করেছেন আরেক জনপ্রিয় অভিনেত্রী শবনম পারভীন। তিনি লিখেছেন, ‘প্রতিবাদ জানাই এবং যোগ্য শাস্তি দাবি করছি এই ঘৃণ্য বর্বরোচিত হামলার জন্য।

ধিক্কার জানিয়ে চিত্রনায়িকা জাকিয়া বারী মম লিখেছেন, এই ধর্ষণের দেশ আর চাই না। মাননীয় এত ক্ষমতা দিয়ে কী হবে? দেশের নারী ধর্ষিত আর আমরা ধর্ষক! ধিক্কার।

চঞ্চল চৌধুরী লিখেছেন, ধর্ষণে প্রলুব্ধ করে মাথার ভেতর বাস করা অমানুষটা…মৃত্যুদণ্ড এদের জন্য যথেষ্ট নয়…প্রকাশ্যে এই অমানুষগুলোর লিঙ্গ শরীর থেকে কেটে আলাদা করে দেয়া হোক…যাতে লিঙ্গের ওপর শয়তান মাথার কোনো অধিকার না থাকে…তাহলেই এই বর্বরতা থেমে যাবে। এই কঠোর শাস্তি প্রয়োগে মানবাধিকারের কোনো মায়া কান্না আমরা শুনতে চাই না…সেই সঙ্গে আইনের সঠিক এবং কঠিন প্রয়োগ চাই…শাস্তি হোক দৃষ্টান্তমূলক….এর বাইরে কোন কথা নাই…হোক প্রতিবাদ।

অভিনেত্রী মেহের আফরোজ শাওন এই অমানুষগুলোর জন্য আরো কঠিন শাস্তি দাবি করেছেন, যে শাস্তি পেলে প্রতি মুহূর্তে তারা নিজেদের মৃত্যু কামনা করবে। শাওন আরো লিখেছেন, স্বাধীনতা স্তম্ভের নিচে বিশাল জনসমুদ্রের সামনে এদের শাস্তি কার্যকর করা হোক। সবগুলো টেলিভিশন চ্যানেলে সেটা সরাসরি সম্প্রচার করা হোক, যেন প্রত্যেকটা সম্ভাব্য ধর্ষক শিউরে ওঠে। আর কোনো নপুংসকের কল্পনাতেও যেন ধর্ষণের চিন্তা না আসে।

অভিনয় শিল্পী সংঘের সাধারণ সম্পাদক আহসান হাবীব নাসিম লিখেছেন, হোক প্রতিবাদ। নারীর প্রতি সহিংসতা, ধর্ষণ ও সন্ত্রাসের বিরুদ্ধে রুখে দাঁড়াও। বেগমগঞ্জের নরপশুদের দ্রুত বিচার করে দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া হোক।

এক স্ট্যাটাসে শবনম ফারিয়া লিখেছেন, একটি ছেলে আমার শরীরের কোনো একটি অঙ্গ নিয়ে নোংরা কমেন্ট করেছে। কিন্তু সেও আজ ধর্ষণের বিচার চাইছে! পটেনসিয়াল ভার্চুয়াল রেপিস্টদের এহেন পরিবর্তন প্রশংসনীয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here