জীবনের বাকি সময় মঞ্চের কাজকেই প্রাধান্য দেব

জীবনের বাকি সময় মঞ্চের কাজকেই প্রাধান্য দেব

অক্টোবর ৩, ২০২০ 0 By বিনোদন২৪.কম

করোনার কারণে মাঝে মধ্যে শুটিং করলেও বেশিরভাগ কাজ ফিরিয়ে দিচ্ছেন গুণী অভিনেতা আবুল হায়াত। কিন্তু নিয়মিত লেখালেখির কাজ চালিয়ে যাচ্ছেন। পাশাপাশি মঞ্চ নাটকের মহড়াও করছেন।

আপাতত এই পরিস্থিতিতে নাটকে টেলিভিশন নাটকে অভিনয়ের ইচ্ছে নেই তার। ঘরে অবস্থান করছেন। পছন্দের লেখকের বই পড়ছেন। মাঝে মধ্যে নাটক লেখার কাজও করছেন। তবে পরিচালকদের কাছ থেকে প্রায় কাজের প্রস্তাব পাচ্ছেন কিন্তু সবাইকে ফিরিয়ে দিচ্ছেন। কারণ বয়সের কারণে ঝুঁকি নিচ্ছেন না এই অভিনেতা।

দুটি মঞ্চ নাটক ‘শোধ’ ও ‘মধ্যাহ্ন ভোজ কী হবে’ নামের দুটি নাটক লিখেছেন তিনি। নাটক দুটি নির্দেশনা দেবেন আতাউর রহমান। এ ছাড়া মঞ্চে অভিনয়ের প্রস্তুতিও নিচ্ছেন আবুল হায়াত।

তিনি বলেন, প্রায় পাঁচ বছর পর মঞ্চে অভিনয় করতে যাচ্ছি। নাটকের নাম ‘মূল্য-অমূল্য’। অনুস্বর নাট্যদলের ব্যানারে এটি নির্দেশনা দিচ্ছেন মোহাম্মদ বারী। অনলাইন মহড়া চলছে। পরিস্থিতি স্বাভাবিক হলেই এটি মঞ্চস্থ হবে। জীবনের বাকি যেটুকু সময় পাব মঞ্চের কাজকেই প্রাধান্য দেব।

সবশেষ তৌকির আহমেদের পরিচালনায় ‘রূপালী জোছনায়’ নামের একটি ধারাবাহিক নাটকে অভিনয় করছেন গুণী এই অভিনেতা। এর আরগে দুই ঈদে ঘর থেকেই দুটি নাটকে অভিনয় করেছেন তিনি।