চিকিৎসায় সাড়া দিচ্ছেন সৌমিত্র

চিকিৎসায় সাড়া দিচ্ছেন সৌমিত্র

অক্টোবর ১৩, ২০২০ 0 By বিনোদন২৪.কম

আগের মতোই করোনার চিকিৎসা চলছে কিংবদন্তি অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের। ৮৫ বছর বয়সী এই অভিনেতাকে গত কয়েক দিন ধরে যে ওষুধ দেওয়া হচ্ছিল, তা অপরিবর্তিত রয়েছে। এখন চিকিৎসায় সাড়া দিচ্ছেন তিনি। তবে, তিনি এখনো শঙ্কামুক্ত নন। তাকে নন ইনভেসিভ ভেন্টিলেশনেই রাখা হয়েছে।

মঙ্গলবার সন্ধ্যায় বিশেষ বুলেটিন প্রকাশ করে এসব তথ্য জানায় কলকাতার বেলভিউ নার্সিংহোম কর্তৃপক্ষ। হাসপাতাল সূত্রে বলা হয়েছে, সৌমিত্রর অবস্থা ‘আপাতত স্থিতিশীল’। তবে এখনও উদ্বেগ কাটেনি। পুরোপুরি সংকটমুক্ত নন তিনি।

এদিন দুপুরে তাকে ইনভেসিভ ভেন্টিলেশনে নেওয়া হয়েছে। চিকিৎসকরা মনে করছেন, অচেতন থেকে সাড়া দেওয়ার বিষয়টি কিছুটা হলেও পরিস্থিতির উন্নতি হয়েছে।

গত এক সপ্তাহেরও বেশি সময় ধরে সেখানে চিকিৎসাধীন এই কিংবদন্তি অভিনেতা। জানা গেছে, সৌমিত্রের শরীরে এখনও সামান্য জ্বর আছে। কিন্তু সামগ্রিকভাবে শারীরিক অবস্থার অবনতি হয়নি। খারাপ কিছু পাওয়া যায়নি মস্তিষ্কের এমআরআইতেও।

হাসপাতাল সূত্রের আরো খবর, সৌমিত্রের শরীরে সোডিয়াম ও পটাশিয়ামের মাত্রা স্বাভাবিক নেই। তবে চিকিৎসকদের আশা, ওষুধের মাধ্যমে তা নিয়ন্ত্রণে চলে আসবে।

করোনায় সংক্রমিত সৌমিত্রকে গত মঙ্গলবার বেলভিউ নার্সিং হোমে ভর্তি করানো হয়। সেই থেকেই চিকিৎসাধীন তিনি। শুক্রবার তার শারীরিক অবস্থার অবনতি হয়। সোমবার হাসপাতালের পক্ষ থেকে জানানো হয়েছিল, সৌমিত্রের প্রস্টেটের পুরনো কর্কটরোগ ফিরে এসেছে। ছড়িয়ে পড়েছে ফুসফুস ও মস্তিষ্কে। সংক্রমণ ঘটেছে মূত্র থলিতেও। তবে দ্বিতীয়বার প্লাজমা থেরাপির পর খানিকটা হলেও উন্নতি লক্ষ্য করা গেছে।

গত বছর সৌমিত্র চট্টোপাধ্যায় নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে চিকিৎসা নিয়েছিলেন। তিনি প্রোস্টেট ক্যানসার, সিওপিডি, প্রেশার, সুগারে ভুগছেন।

গেল ১ অক্টোবর থেকে সৌমিত্র চট্টোপাধ্যায়ের জ্বর হয়। এরপর ৫ অক্টোবর তার করোনার পজিটিভ রিপোর্ট আসে। ৬ অক্টোবর বেলভিউ নার্সিংহোমে ভর্তি করা হয়।