ইত্যাদির পুনঃপ্রচার আজ

ইত্যাদির পুনঃপ্রচার আজ

অক্টোবর ৪, ২০২০ 0 By বিনোদন২৪.কম

সুনামগঞ্জ জেলার তাহেরপুর উপজেলার টেকেরঘাটে ধারণ করা ইত্যাদির একটি বিশেষ পর্ব পুনঃপ্রচার হবে আজ। অনুষ্ঠানটির প্রযোজনা সংস্থা ফাগুন অডিও ভিশন। তারা জানিয়েছে, ইত্যাদির এ পর্বে আছে সুনামগঞ্জের ইতিহাস, ঐতিহ্য এবং প্রাকৃতিক সৌন্দর্যমণ্ডিত-দর্শনীয় ও পর্যটকদের জন্য আকর্ষণীয় স্থানগুলোর ওপর তথ্যভিত্তিক প্রতিবেদন।

সুনামগঞ্জের লোক সাধক দেওয়ান হাছন রাজা, রাধারমণ দত্ত, দুর্বিন শাহ এবং শাহ আবদুল করিমের ওপর রয়েছে তথ্যভিত্তিক অনুসন্ধানী প্রতিবেদন। জার্মান প্রবাসী শৌখিন দূরপাল্লার দৌড়বিদ শিব শংকর পালের ওপর রয়েছে প্রতিবেদন। মুক্তাগাছা উপজেলার নিভৃত পল্লীতে তিন বিদেশি নাগরিকের প্রতিষ্ঠিত একটি কৃষি খামারের ওপর রয়েছে একটি প্রতিবেদন। বিদেশি প্রতিবেদনে রয়েছে দক্ষিণ আফ্রিকা, এর কৃষি ব্যবস্থা ও সেখানে কৃষিকাজ করে সফলতা লাভ করেছে এমন একজন বাংলাদেশির তথ্য।

ইত্যাদির এ পর্বে সুনামগঞ্জকে নিয়ে মোহাম্মদ রফিকউজ্জামানের কথায়, হানিফ সংকেতের সুরে এবং মেহেদীর সঙ্গীতায়োজনে একটি গানের সঙ্গে নৃত্য পরিবেশন করেছেন টেকেরঘাটেরই স্থানীয় নৃত্যশিল্পীরা। কণ্ঠ দিয়েছেন প্রতীক হাসান ও আনিকা। এছাড়া এ জেলারই চার মরমী সাধকের লেখা চারটি গানের অংশ বিশেষের সমন্বয়ে একটি গান গেয়েছেন সিলেটেরই সন্তান শিল্পী শুভ্রদেব, সেলিম চৌধুরী ও সহশিল্পীরা।

নানা সামাজিক অসঙ্গতি ও সমসাময়িক ঘটনা নিয়ে বেশ কটি নাট্যাংশসহ নিয়মিত পর্ব হিসেবে এবারও যথারীতি রয়েছে দর্শক পর্ব, মামা-ভাগ্নে, নানি-নাতি ও চিঠিপত্র পর্ব।

বরাবরের মতো অনুষ্ঠানটি রচনা, পরিচালনা ও উপস্থাপনা করেছেন হানিফ সংকেত। এটি বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে আজ রাত দশটার ইংরেজি সংবাদের পর একযোগে প্রচার হবে।