অনন্ত জলিলকে বয়কট করলেন শাওন

0
40

ধর্ষণের বিরুদ্ধে সোচ্চার হয়ে শিক্ষার্থীদের পাশাপাশি সমাজের নানা শ্রেণি-পেশার মানুষ নেমে এসেছেন রাস্তায়। চলছে আন্দোলন-প্রতিবাদ। তারকারাও একই প্রতিবাদে কথা বলতে শুরু করেছেন। কথা বলেছেন অভিনেতা অনন্ত জলিলও।

ফেসবুকে ধর্ষকদের শাস্তি চেয়ে একটি ভিডিও শেয়ার করেন তিনি। সেখানে ধর্ষকদের কঠোর সমালোচনা করে তাদের মৃত্যুদণ্ড চেয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে অনুরোধ জানিয়েছেন তিনি।

কিন্তু ৬ মিনিটের ভিডিওটিতে অনন্ত দাবি করেছেন, নারীর পোশাক ধর্ষণের জন্য দায়ী, যা নিয়ে এরই মধ্যে বিতর্ক তৈরি হয়েছে। অনেকেই প্রতিবাদ জানাচ্ছেন অনন্ত জলিলের এই মন্তব্যের। অনেক তারকা হতাশা প্রকাশ করেছেন সিনেমার একজন নায়ক এবং দেশের প্রথম শ্রেণির একজন ব্যবসায়ী হয়েও কেমন করে নারীর পোশাককে তিনি ধর্ষণের জন্য দায়ী মনে করতে পারেন।

এদিকে ভিডিওটি দেখার পর অনন্ত জলিলকে বয়কটের ঘোষণা দিয়েছেন অভিনেত্রী-নির্মাতা মেহের আফরোজ শাওন। আজ রবিবার দুপুরে ফেসবুকে শাওন লিখেছেন, আমি মেহের আফরোজ শাওন, বাংলাদেশের একজন চলচ্চিত্র ও মিডিয়াকর্মী এবং স্বাধীন সার্বভৌম রাষ্ট্রের সচেতন নাগরিক হিসেবে বাংলাদেশের নারীদের প্রতি কুরুচিপূর্ণ মন্তব্য এবং অসংলগ্ন বক্তব্য সম্বলিত ভিডিও বার্তা দেয়ার জন্য জনাব অনন্ত জলিলকে বয়কট করলাম।

তার এ সিদ্ধান্তকে অনেকেই সাধুবাদ জানিয়েছেন। যদি্ও অনন্ত জলিলের শেয়ার করা ওই ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ার পর সমালোচনার ঝড় উঠে। এরপর সামালোচনার মুখে ওই ভিডিও সরিয়েও নেন অনন্ত জলিল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here