‘সুশান্তের উপর বিষ প্রয়োগের প্রমাণ মেলেনি’

‘সুশান্তের উপর বিষ প্রয়োগের প্রমাণ মেলেনি’

সেপ্টেম্বর ২৯, ২০২০ 0 By বিনোদন২৪.কম

বলিউড অভিনেতা সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর ঘটনা আত্মহত্যা নাকি হত্যা? তা প্রমাণ করতে উঠে পড়ে লেগেছে ভারতীয় আইনশৃঙ্খলা বাহিনী। তবে সুশান্তের উপর বিষপ্রয়োগ করা হয়েছিল, এমন কোনো প্রমাণ মেলেনি।

ভারতের কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিবিআই-কে দেওয়া রিপোর্টে দিল্লির অল ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিকেল সায়েন্সেস (এমস)এমনটাই জানিয়েছে।

গত ১৪ জুন বান্দ্রার বাড়ি থেকে অভিনেতার ঝুলন্ত দেহ উদ্ধারের পর থেকেই তার মৃত্যুর কারণ নিয়ে নানা জল্পনা চলছিল। ময়নাতদন্তের রিপোর্টের ভিত্তিতে মুম্বাই পুলিশ জানিয়েছিল সুশান্ত আত্মহত্যাই করেছেন।

কিন্তু বিষ প্রয়োগ করে তাকে মেরে ফেলা হয়ে থাকতে পারে বলে সন্দেহ প্রকাশ করেছিলেন সুশান্তের পরিবারের লোকজন ও অনুরাগীরা।এরপর সুপ্রিম কোর্টের নির্দেশে সিবিআই বিষয়টি নিয়ে তদন্ত শুরু করে।

অভিনেতার ভিসেরা পরীক্ষা করে মৃত্যুর কারণ নির্ধারণের দায়িত্ব পড়ে এমসের কাঁধে। সূত্রে খবর, সম্প্রতি সিবিআইয়ের হাতে ভিসেরা পরীক্ষার রিপোর্ট তুলে দিয়েছে এমস। তাতে জানানো হয়েছে, অভিনেতার উপর বিষ প্রয়োগের কোনো প্রমাণ মেলেনি।

মুম্বাইয়ের হাসপাতালে যেভাবে প্রয়াত অভিনেতার ময়নাতদন্ত করা হয়, তা নিয়ে যদিও আগেই গাফিলতির অভিযোগ তুলেছিল এমসের একটি প্যানেল। তবে বিষ প্রয়োগের প্রমাণ না মেলায় আপাতত আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগটিই খতিয়ে দেখছেন কেন্দ্রীয় গোয়েন্দারা।

অভিনেত্রী রিয়া চক্রবর্তী তাদের ছেলেকে হেনস্তা করেছেন, প্রেসক্রিপশন ছাড়া ওষুধ খাইয়েছেন, টাকা নয় ছয় করেছেন এবং আত্মহত্যায় প্ররোচনা দিয়েছেন বলে অভিযোগ করে সুশান্তের পরিবার।

বিষয়টি নিয়ে রিয়া চক্রবর্তীর বিরুদ্ধে এফআইআর-ও দায়ের করা হয়। তার পরেই সিবিআইয়ের হাতে তদন্ত যায়। তবে সিবিআই খামোকা তদন্তে দেরি করছে বলেও সম্প্রতি অভিযোগ করেন অভিনেতার পরিবারের আইনজীবী।