সালমানকে ফের আদালতে হাজিরার নির্দেশ

0
24

কৃষ্ণসার হরিণ হত্যা মামলায় বলিউড সুপারস্টার সালমান খানকে ফের আদালতে হাজির হওয়ার নির্দেশ দিয়েছে আদালত। সোমবার যোধপুর জেলা এবং সেশন কোর্টের বিচারক রাঘবেন্দ্র কচ্ছাবাহ এ নির্দেশ দেন। একই সঙ্গে বলা হয়, আগামী ২৮ সেপ্টেম্বরের মধ্যে আদালতে হাজির হতে হবে এই অভিনেতাকে।

সোমবার হরিণ হত্যা ও অস্ত্র আইনে মামলার শুনানিতে আদালতে হাজির হওয়ার কথা ছিলো সালমানের। তবে করোনার কারণে সালমান সশরীরে হাজির হতে পারছেন না বলে জানান তার আইনজীবী হস্তিমল সারশ্বত। এ সময় শুনানি স্থগিত করে আগামী ২৮ সেপ্টেম্বরের শুনানিতে অভিনেতাকে হাজির হওয়ার নির্দেশ দেন বিচারক রাঘবেন্দ্র কচ্ছাবাহ।

এর আগে ২০১৮ সালের ৫ এপ্রিলে যোধপুর জেলা আদালতের প্রধান জুডিসিয়্যাল ম্যাজিস্ট্রেট সালমানকে পাঁচ বছরের কারাদণ্ডে দণ্ডিত করেছিলেন। পাশাপাশি সিজিএম আদালতের তরফে ১০ হাজার টাকা জরিমানার নির্দেশ দেওয়া হয় অভিনেতাকে।

পরে ওয়াইল্ড লাইফ প্রোটেকশন আইনের আওতায় দোষী সাব্যস্ত হন সালমান। এরপর জেলা এবং সেশন কোর্ট সেই রায় ৭ এপ্রিল খারিজ করে দেয় এবং জামিনে মুক্তি দেওয়া হয় এই সুপারস্টারকে।

প্রসঙ্গত, ১৯৯৮ সালে হাম সাথ সাথ হ্যায় সিনেমার শুটিংয়ের সময় সালমনের বিরুদ্ধে দুটি কৃষ্ণসার হরিণ শিকারের অভিযোগ ওঠে। পরে হরিণ শিকারের অভিযোগে ভাইজানের নামে মামলা দায়ের করা হয়। একই মামলায় নাম অভিযুক্ত ছিলেন সাইফ আলী খান, সোনালি বেন্দ্রে এবং তাবু। তবে আদালত তাদের দোষ খুঁজে না পাওয়ায় অব্যাহতি দেয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here