শুভ জন্মদিন ঢাকাই ছবির সাফল্যের বরপুত্র

0
17
বাংলা চলচ্চিত্রের ক্ষণজন্মা নায়ক সালমান শাহ

বাংলা চলচ্চিত্রের এক ধুমকেতুর নাম সালমান শাহ। ঢালিউডে তার যাত্রা খুবই কম সময়ের হলেও শীর্ষ অবস্থানে চলে যান তুনি। অভিনয় স্টাইল, পর্দায় তার সপ্রতিভ উপস্থিতি আর নায়কোচিত ইমেজের কারণে আজও লাখো চলচ্চিত্রপ্রেমীর হৃদয়ে আসন গেড়ে আছেন সালমান শাহ। ১৯৭১ সালের এই দিনে জন্ম হয়েছিল ঢাকাই ছবির সাফল্যের বরপুত্রের।

প্রকৃত নাম শাহরিয়ার চৌধুরী ইমন, ১৯৭১ সালের ১৯ সেপ্টেম্বর সিলেটে জন্ম। ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর অকালে রহস্যজনকভাবে মারা যান। বাংলা চলচ্চিত্রের দর্শকদের মন জয় করে মাত্র চার বছরের মাথায় চলে যান না ফেরার দেশে। তার জনপ্রিয়তার রেকর্ড আজ পর্যন্ত কেউ ভাঙতে পারেননি।

সেই রহমান, নাদিম, রাজ্জাক, সোহেল রানা, ফারুক, উজ্জ্বল, জাফর ইকবাল, ইলিয়াস কাঞ্চন প্রমুখ জনপ্রিয় নায়কের যুগের পর ঢালিউডের আকাশে ধূমকেতুর মতো আবির্ভাব ঘটে সালমান শাহের। মৃত্যুর পূর্ব পর্যন্ত তিনি ছিলেন আন প্যারালাল, মৃত্যুর পরেও হয়ে আছেন অপ্রতিদ্বন্দ্বী নায়ক।

১৯৯৩ সালে সোহানুর রহমান সোহানের পরিচালনায় ‘কেয়ামত থেকে কেয়ামত’ চলচ্চিত্রের মাধ্যমে রুপালি পর্দায় তার অভিষেক। শুরুতেই বিশাল সাফল্য দিয়ে সালমান প্রাণসঞ্চার করে দিলেন মৃতপ্রায় চলচ্চিত্রে। তারপর শুধুই ইতিহাস। ১৯৯৩ থেকে ১৯৯৬। শুধুই সাফল্যের পথে হেঁটে যাওয়া।

চলচ্চিত্রের আকাশে ধূমকেতুর মতো এখনো জ্বল জ্বল করে জ্বলছেন চির অমর সালমান শাহ। সবমিলিয়ে ২৭টি চলচ্চিত্রে অভিনয় করেন এবং সবকয়টিই ব্যবসাসফল। এই জনপ্রিয়তাকে সঙ্গী করে সালমান ছিলেন অভিনয়ে, আছেন, থাকবেন অনন্তকাল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here