নাদিয়ার কাবিননামা, বিয়ে সবই ছিলো সাজানো!

0
39

সম্প্রতি ‘ইচ্ছে দহন’ নাটকের কাজ করেছেন ছোট পর্দার অভিনেত্রী সালহা খানম নাদিয়া। ঢাকার পার্শ্ববর্তী আমিন বাজারের মধুমতি মডেল টাউনে এ নাটকের শুটিং হয়েছে। যেখানে নাদিয়ার বিপরীতে অভিনয় করেছেন সজল। বিশেষ একটি চরিত্রে রয়েছেন তারিক আনাম খান।

নাটকের গল্পে দেখা যাবে, জামশেদের মূল ব্যবসা নারী পাচার। নানা কৌশলে গ্রাম কিংবা শহর থেকে দালালের মাধ্যমে মেয়েদের ঢাকা নিয়ে এসে পাচার করে। এবার চোখ পড়েছে তারই অফিসের নাইট গার্ডের মেয়ে অন্তরার উপর।

অন্তরা নাইট গার্ডের দ্বিতীয় স্ত্রীর মেয়ে। টাকার লোভে বাবার বয়সী লোকটিকে বিয়ে করতে হয় তাকে। কাবিননামা, বিয়ে সবই ছিলো সাজানো নাটক।

বিয়ের পর তেমন সুখ ছিল না অন্তরার সংসারে। মূলত তাকেও পাচার করার জন্যই এমন গল্প সাজানো হয়েছে। বিষয়টি অন্তরা টের পেয়ে একদিন কাক ডাকা ভোরে বাড়ি থেকে পালিয়ে যায়। আচমকা উবার ড্রাইভার জোসেফের গাড়ির উপর এসে পড়ে অন্তরা। ঘটে মারাত্মক দূর্ঘটনা।

এভাবেই এগিয়ে যায় আসাদুজ্জামান সোহেগের রচনায় ও নাট্য পরিচালক দীপু হাজরার পরিচালনায় নাটক ‘ইচ্ছে দহন’। এখানে অন্তরা চরিত্রে অভিনয় করেছেন সালহা খানম নাদিয়া, উবার ড্রাইভার জোসেফ-সজল আর জামশেদের ভূমিকায় তারিক আনাম খান।

এছাড়াও বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন এস এম মহসিন, মীর শহীদ, জিনাত রেহানা লুনা, মীর আলী, আরিয়ান ইভা, ফকির মাহমুদ জাকির, জলি আক্তার, সরকার আরিফুল ইসলাম, পপি আক্তার, শিশির আহমেদ, পিপুলী ইসলাম, আনিকা আফরিনসহ অনেকে।

জানা গেছে, বিটুএ ভিশন প্রযোজিত নাটকটি খুব শিগগিরই একটি স্যাটেলাইট চ্যানেলে প্রচারিত হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here