আশিতে দর্শকনন্দিত এটিএম শামসুজ্জামান

আশিতে দর্শকনন্দিত এটিএম শামসুজ্জামান

সেপ্টেম্বর ১০, ২০২০ 0 By বিনোদন২৪.কম

দীর্ঘ অভিনয় জীবনে নানামুখী চরিত্রে অভিনয়ের মাধ্যমে তিনি হয়েছেন দর্শকনন্দিত। অভিনয়ের জন্য পেয়েছেন বহু পুরস্কার। বলছি জীবন্ত কিংবদন্তী অভিনেতা এটিএম শামসুজ্জামানের কথা। আজ তাঁর ৮০ তম জন্মদিন। তবে বর্তমান পরিস্থিতি কারণে কোনো আয়োজন ছাড়াই কাটছে তাঁর জন্মদিন।

এটিএম শামসুজ্জামান দীর্ঘদিন ধরে অসুস্থ থেকে এখন কিছুটা সুস্থ। রাজধানীর সূত্রাপুরের বাসাতেই নিরিবিলি পরিবেশে নিজের মতো করেই সময় কাটাচ্ছেন এই অভিনেতা।

জন্মদিন প্রসঙ্গে এটিএম শামসুজ্জামান বলেন, আমি কোনোদিন জন্মদিন উদযাপন করিনি। কিন্তু দিনটিকে ঘিরে কীভাবে যেন একটি উৎসবের সৃষ্টি হয়ে যায়। কিন্তু এ বছর মনে হয় আর সেই সুযোগটা থাকল না। করোনার কারণে আমার নিজেকেও অনেক সতর্ক থাকতে হচ্ছে। দূর থেকে সবার দোয়া চাই, ভালোবাসা চাই। আল্লাহ যেন সুস্থ রাখেন আমাকে।

প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে এই অভিনেতা বলেন, মাননীয় প্রধানমন্ত্রী আমার অসুস্থতার সময় খবর রেখেছেন, আমার পাশে দাঁড়িয়েছেন। তাঁর জন্য মন থেকে দোয়া করি তিনি যেন সুস্থ থাকেন, ভালো থাকেন।

এটিএম শামসুজ্জামান শুধু চলচ্চিত্রেই নয়, টিভি পর্দায়ও সমানভাবে জনপ্রিয় তিনি। এছাড়া একাধারে তিনি নির্মাতা, চিত্রনাট্যকার, কাহিনিকার, সংলাপ রচয়িতা ও গল্পকার। পাঁচ দশকের ক্যারিয়ারে কাজের স্বীকৃতিস্বরূপ একুশে পদক, জাতীয় চলচ্চিত্র পুরস্কারসহ অসংখ্য পুরস্কার পেয়েছেন গুণী এ মানুষটি।