আকবরের হাসপাতালের খরচ ফ্রি করে দিলেন প্রধানমন্ত্রী

0
21

অসুস্থ কণ্ঠশিল্পী আকবরকে দ্বিতীয়বারের মতো অর্থ সহায়তা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পাশাপাশি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে তার চিকিৎসার খরচ আজীবনের জন্য মওকুফ করে দিয়েছেন। এখন থেকে সেখানে তিনি সারাজীবন বিনামূল্যে চিকিৎসা গ্রহণ করতে পারবেন আকবর।

সোমবার আকবর নিজেই বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে তাকে দুই লাখ টাকার চেক প্রদান করা হয়েছে। এর আগে তাকে ২ লাখসহ ২০ লাখ টাকার সঞ্চয়পত্র দিয়েছিলেন প্রধানমন্ত্রী।

আকবর বলেন, আমার স্যার (হানিফ সংকেত) প্রধানমন্ত্রীর অফিসের সঙ্গে যোগাযোগ করেন। এরপর উনি আমার অবস্থা সম্পর্কে বিস্তারিত জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে। মাননীয় প্রধানমন্ত্রী স্যারের কথা শুনেছেন। তিনি আমার জন্য আরো দুই লাখ টাকার চেক বরাদ্দ করেন এবং পিজি আজীবন ফ্রি করে দিয়েছেন। উনার মতো একজন প্রধানমন্ত্রী আছেন বলেই আমি এখনও বাঁচার স্বপ্ন দেখি।

‘হাত পাখার বাতাস’ খ্যাত এই গায়ক জানান, ৯ সেপ্টেম্বর চেক ও কাগজপত্র ইস্যু হয়েছে। আর আগামী ৩০ তারিখ চিকিৎসার জন্য ভারতে যাচ্ছেন আকবর।

এ গায়ক আরো বলেন, চলচ্চিত্রের জায়েদ ও ডিপজল ভাই আমাকে বেশ সহযোগিতা করেছেন। যখন যা লাগে- ১০ বা ২০ হাজার টাকা ডিপজল ভাই পাঠিয়ে দিয়েছেন। তার আগ্রহেই ভারতে যাওয়ার পরিকল্পনা করেছি।

ডায়াবেটিস ও কিডনি রোগ ছাড়াও আকবর বিরল চর্মরোগে ভুগছেন। কিছুদিন আগেও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল কলেজ হাসপাতালে গুরুতর অবস্থায় ভর্তি হতে হয়েছিল তাকে। এখন কিছুটা সুস্থ এই গায়ক।

২০০৩ সালে ইত্যাদিতে কিশোর কুমারের জনপ্রিয় গান ‘একদিন পাখি উড়ে যাবে যে আকাশে’ গেয়ে সবাইকে তাক লাগিয়ে দেন আকবর। এরপর কাজ করেছেন নিজের অ্যালবামের পাশাপাশি চলচ্চিত্রে প্লেব্যাকও করেছেন।

শাহাদাৎ হোসেন লিটন পরিচালিত ‘কঠিন পুরুষ’ চলচ্চিত্রে তার গাওয়া ‘তোমার হাত পাখার বাতাসে’ গানটি বেশ জনপ্রিয় হয়। তার একক অ্যালবামগুলো হচ্ছে- ‘একদিন পাখি উড়ে’, ‘হাত পাখার বাতাসে’, ‘বেদনার মেঘ’, ‘ইচ্ছে করে’, ‘হঠাৎ দেখা’ ও ‘চাঁদ রূপসী’।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here