৫ জুন থেকে সিনেমার শুটিং-এর অনুমতি

৫ জুন থেকে সিনেমার শুটিং-এর অনুমতি

জুন ৩, ২০২০ 0 By বিনোদন২৪.কম

বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক সমিতি ও পরিচালক সমিতির নেতৃবৃন্দের সম্মলিত সিদ্ধান্তে আগামী ৫ জুন থেকে চলচ্চিত্রের শুটিং শুরু করার অনুমতি দেওয়া হয়েছে। মঙ্গলবার (২ জুন) মিটিং-এ এই সিদ্ধান্ত নেওয়া হয়।

করোনাভাইরাসের জন্য সরকারি সাধারণ ছুটি মেনে সিনেমার শুটিং গেল ১৯ মার্চ থেকে বন্ধ ছিল। ৩১ মে থেকে সাধারণ ছুটি তুলে নেওয়ার পর শুটিং-এর জন্য এই সিদ্ধান্ত চূড়ান্ত হয়।

তবে প্রযোজক সমিতির সভাপতি খোরশেদ আলম খসরু জানান, শুটিং শুরুর আগে শিল্পীদের করোনা টেস্ট করিয়ে নিতে হবে। চলচ্চিত্র যেহেতু একটি অনেক বড় মাধ্যম, সেহেতু এখানে সামাজিক দূরত্বের ব্যাপারগুলো পুরোপুরি মানা কঠিন হবে।

তিনি আরও জানান, আমরা সিদ্ধান্ত নিয়েছি শুটিং ইউনিটের লোক যতটুকু সংক্ষিপ্ত করে কাজ করা, একই সাথে প্রধান প্রধান শিল্পী ও টেকনিশিয়ানদের করোনা টেস্ট করিয়ে তারপর শুটিং করা—এরকম একটি নির্দেশনা দিয়েছি আমরা। এছাড়া স্বাস্থ্য মন্ত্রণালয় ঘোষিত অন্যান্য স্বাস্থ্যবিধিও মেনে চলছে হবে।

এদিকে দেশে করোনায় মোট মৃত্যু হয়েছে ৭০৯ জনের। আর আক্রান্ত হয়েছেন ৫২ হাজার ৪৪৫ জন। দিনকে দিন করোনার বিস্তার বাড়ছেই। ফলে শুটিংয়ে স্বাভাবিক পরিবেশ থাকবে কিনা তা নিয়ে সংশয় থেকেই যায়।