সোনালী জানালেন করোনা থেকে বাঁচার উপায়

0
28

সোনালী বেন্দ্রে নব্বইয়ের দশকের সেনসেশনাল নায়িকা। গুঞ্জন আছে ক্রিকেটার শোয়েব আক্তার নাকি প্রেমের পড়েছিলেন এই বলিউড অভিনেত্রীর। এমনকি সোনালীর ছবি নিজের ঘরের দেওয়ালে বাঁধাই করে রেখেছিলেন।

সেসব পুরো কথা ক্যানসার জয়ী সোনালী বেন্দ্রে করোনাভাইরাসের সঙ্গে যুদ্ধের ‘গোপন ফর্মুলা’র কথা জানালেন।

ইমিউনিটি বাড়ানোর জন্য কিছু বিশেষ হেলথ টিপস শেয়ার করলেন সোনালী বেন্দ্রে। ক্যানসারের মতো মারণ রোগের সঙ্গে লড়াই করে তিনি। ইমিউনিটি বাড়াতে ঠিক যে ধরনের রুটিন নিয়মিত অনুসরণ করেন তার পুরোটাই এই মহামারীর সময় ভক্তদের সামনে তুলে ধরলেন।

সোনালী লিখেছেন, ‘শরীরের ভেতরে রোগ ঢুকে পড়ে না। রোগ এলে শরীর কেমন করে তার মোকাবিলা করছে সেইটাই আসল প্রশ্ন। আর যার ইমিউনিটি পাওয়ার যত বেশি তার রোগ প্রতিরোধ করার সম্ভাবনা ততই বেশি’।

সোনালী সোশ্যাল মিডিয়ায় ছবি-সহ তিনটে উপায় বাতলেছেন। প্রথমে দেখা যায় তিনি ভেপার নিচ্ছেন। তারপর তিনি এক গ্লাস গরম পানি পান করছেন। শেষদিকে খাবার গ্রহণের কথা বলেছেন তিনি। এর মধ্যে রয়েছে শাক, আখরোট, গাজর, আমলা, কাঁচা হলুদ, আদা, ব্লুবেরি, ক্র্যানবেরি, আপেল, কাঠবাদাম, অ্যাপ্রিকট,দারচিনি দিয়ে তৈরি করে রোজ সকালে শেষ দু বছর ধরে খাচ্ছেন।

সোনালী জানান, এই রুটিন তাকে ক্যানসারের বিরুদ্ধে লড়াই করতে সফল করেছে। শরীরের ইমিউনিটি বাড়িয়েছে। কেমো নেওয়ার সময় বেশিরভাগ ক্ষেত্রে ইনফেকশনের ভয় থাকে। আমার ইমিউনিটি আমায় সেই ইনফেকশন থেকে রক্ষা করেছে। আমি চাই করোনার সময় যখন এত ইমিউনিটি নিয়ে কথা হচ্ছে মানুষ আমার এই ‘সিক্রেট ফর্মুলা’ জানুক। সুস্থ থাকুক’।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here