অ্যান্টিভাইরাস গবেষণায় এক লাখ মার্কিন ডলার দিলেন ম্যাডোনা

0
24

বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশন করোনাভাইরাসের টিকা নিয়ে গবেষণা করছে। এ কাজে বিল গেটসদের ফাউন্ডেশনে এক লাখ মার্কিন ডলার অর্থসহায়তা দিয়েছেন মার্কিন গায়িকা ম্যাডোনা।

তিনি বলেন, অসাধারণ এক উদ্যোগ নিয়েছে তারা। করোনাভাইরাস ধনী-দরিদ্র কাউকেই ছাড় দেবে না। তাই সবাই মিলেই একে প্রতিহত করতে হবে।

এদিকে নিজের ব্যক্তিগত ওয়েবসাইটে ম্যাডোনা লিখেছেন, ‘কোভিড-১৯-এর প্রতিষেধক উদ্ভাবনে বিল ও মেলিন্ডা গেটস ফাউন্ডেশনের সঙ্গে যোগ দিতে যাচ্ছি। আমাদের স্বাস্থ্যকর্মী, বন্ধু ও স্বজনেরা এ ভাইরাসের প্রাদুর্ভাবে ভীষণ ঝুঁকির মধ্যে আছে। মানুষকে বাঁচাতে কাজ করে যাওয়া গবেষণা, চিকিৎসক ও পেশাজীবীদের শ্রদ্ধা জানাই।

করোনাভাইরাসকে নির্মম সমীকরণকারী উল্লেখ করে ম্যাডোনা লিখেছেন, কোভিড-১৯ দেখছে না কে ধনী কে গরীব, কে কতটা খ্যাতিমান, কে কতটা মজার মানুষ, কে কতটা স্মার্ট। সে দেখছে না কোন মানুষটি কোথায় থাকে, বয়স কম নাকি বেশি। সে এক নির্মম সমীকরণকারী। সে সব মানুষকে সমানভাবে চোখে দেখে। এ ভাইরাসটি একদিকে ভয়ংকর, অন্যদিকে ইতিবাচক। ভয়ংকর এই অর্থে যে, সে নানা দিক থেকে সবাইকে সমান অসহায় করে দিচ্ছে। এটা ইতিবাচকও। আসলে আমরা সবাই এক জাহাজের যাত্রী। জাহাজটা ডুবে গেলে আমরা সবাই তলিয়ে যাবো।

করোনাভাইরাস নিয়ে পুরো বিশ্ব কাঁপছে। দিনের পর দিন মৃত্যুর মিছিল বেড়েই চলেছে। এই ভাইরাস মোকাবিলায় এগিয়ে এসেছেন অনেক তারকাই। অসহায়দের সহযোগিতা দিচ্ছেন তারা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here