সরব পূর্ণিমা

সরব পূর্ণিমা

মার্চ ২, ২০২০ 0 By বিনোদন২৪.কম

ঢাকাই ছবির জনপ্রিয় চিত্রনায়িকা পূর্ণিমা। জাকির হোসেন রাজু পরিচালিত ‘এ জীবন তোমার আমার’ তার মুক্তিপ্রাপ্ত প্রথম ছবি। উপহার দিয়েছেন অসংখ্য জনপ্রিয় ছবি।

অনেক দিন ধরে চলচ্চিত্রে দেখা যায় না পূর্ণিমাকে। এছাড়া ‘গাঙচিল’ ছবির কাজও শেষ করেছেন তিনি। সেখানে একজন এনজিওকর্মীর চরিত্রে দর্শকরা তাকে দেখতে পাবেন। ছবিতে তার বিপরীতে অভিনয় করেছেন ফেরদৌস।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ‘গাঙচিল’ উপন্যাস অবলম্বনে নঈম ইমতিয়াজ নেয়ামূল। একই নির্মাতার ‘জ্যাম’ ছবিতেও অভিনয় করছেন পূর্ণিমা। এ ছবিতে আরিফিন শুভর বিপরীতে দেখা যাবে তাকে। প্রয়াত চিত্রনায়ক মান্নার প্রযোজনা প্রতিষ্ঠান কৃতাঞ্জলী কথাচিত্রের ব্যানারে নির্মাণ হচ্ছে এটি।

সম্প্রতি একটি বিজ্ঞাপনে মডেল হিসেবে কাজ করলেন পূর্ণিমা। এ প্রসঙ্গে তিনি বলেন, সব সময়ই ভালো কাজ করার চেষ্টা করেছি। সবশেষ ইউনিসেফ বাংলাদেশের সচেতনতামূলক একটি বিজ্ঞাপনে কাজ করেছিলাম। সম্প্রতি একটি বৈদ্যুতিক বাল্বের মডেল হিসেবে কাজ করা হলো। এটি নির্দেশনা দিয়েছেন আশিক ইব্রাহীম। আর আমার সঙ্গে সহশিল্পী হিসেবে ছিলেন ফারুক আহমেদ।

পূর্ণিমা অভিনীত ছবির মধ্যে আছে ‘নিঃশ্বাসে তুমি বিশ্বাসে তুমি’, ‘মেঘলা আকাশ’, ‘মনের মাঝে তুমি’, ‘মেঘের পরে মেঘ’, ‘টাকা’, ‘সুভা’, ‘হৃদয়ের কথা’, ‘আকাশ ছোঁয়া ভালোবাসা’, ‘মাটির ঠিকানা’সহ অনেক দর্শকপ্রিয় বাংলা সিনেমায় অভিনয় করেছেন তিনি। সবশেষ তার অভিনীত ‘লোভে পাপ পাপে মৃত্যু’ ছবিটি ২০১৪ সালে মুক্তি পায়।

উল্লেখ্য, ২০১০ সালে কাজী হায়াত পরিচালিত ‘ওরা আমাকে ভালো হতে দিলো না’ ছবির জন্য শ্রেষ্ঠ অভিনেত্রী হিসেবে পূর্ণিমা পান জাতীয় চলচ্চিত্র পুরস্কার।