রাষ্ট্রীয় মর্যাদায় তাপস পালের শেষকৃত্য বুধবার

0
27

রাষ্ট্রীয় মর্যাদায় শেষকৃত্য সম্পন্ন হবে অভিনেতা তাপস পালের। নবান্ন সূত্রে জানা গিয়েছে, আজ বুধবার কেওড়াতলা মহাশ্মশানে অন্ত্যেষ্টি ক্রিয়া সম্পন্ন হবে অভিনেতার।

বুধবার সকাল ১১টা নাগাদ তাপসের দেহ পৌঁছবে রবীন্দ্র সদনে। সেখানেই শায়িত থাকবে তাঁর দেহ আপামর ভক্ত থেকে শুরু করে সকলের শেষ শ্রদ্ধা জানানোর জন্য। লালবাজার সূত্রে খবর, রবীন্দ্র সদন চত্বরে তাঁকে শেষ শ্রদ্ধা জানাতে যাবেন রাজ্যের একাধিক মন্ত্রী ও রাজনৈতিক নেতানেত্রী। সেই সঙ্গে থাকবেন অনেক বিশিষ্ট ব্যক্তিত্বও। বিকেলে রবীন্দ্র সদন চত্বর থেকেই শুরু হবে শেষযাত্রা। শেষ হবে কেওড়াতলা মহাশ্মশানে।

মঙ্গলবার সকালেই তাপস পালের মৃত্যুর খবর শুনে শোক জ্ঞাপন করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি তাঁর টুইট বার্তায় জানান, ‘‘তাঁর প্রয়াণে অভিনয় ও রাজনৈতিক জগতে অপূরণীয় ক্ষতি হল। আমি প্রয়াত তাপস পালের আত্মীয় পরিজন ও অনুরাগীদের আন্তরিক সমবেদনা জানাচ্ছি।’’

এদিন ভোরে মুম্বাইয়ের একটি বেসরকারি হাসপাতালে মৃত্যু হয় তাপস পালের। তাঁর বয়স হয়েছিল ৬১ বছর। লালবাজার সূত্রে জানা গিয়েছে, বিমানবন্দর থেকে গল্ফগ্রিনের বাড়ি এবং বুধবার শেষযাত্রার জন্য প্রয়োজনীয় পুলিশি ব্যবস্থা করা হচ্ছে। থাকবেন কয়েক জন শীর্ষ পুলিশ কর্তাও।

সূত্র- আনন্দবাজার পত্রিকা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here