যেভাবে ৯৬ কেজি থেকে ৫২-তে সারা

যেভাবে ৯৬ কেজি থেকে ৫২-তে সারা

ফেব্রুয়ারি ৪, ২০২০ 0 By বিনোদন২৪.কম

বলিউডের হালের জনপ্রিয় নায়িকা সারা আলী খান। সাইফ কন্যার ব্যক্তিজীবন নিয়েও তুমুল আগ্রহ ভক্তদের। সারা মানে সুন্দরী, সারা মানে দুরন্ত ফিগার। 

সম্প্রতি সারা ইনস্টাগ্রামে একটি ভিডিও পোস্ট করেছেন। সেটি তার কলেজ জীবনের ভিডিও। ভিডিওর ওই মেয়েই যে আজকের সারা, তা সহজে কেউ বিশ্বাস করতে পারবেন না। তখন ৯৬ কেজি ওজন ছিল সারার। সারা ছিলেন যথেষ্ট মোটা।

সেই অবস্থান থেকে আজকের ৫২ কেজি ওজনে আসতে প্রচুর ঘাম ঝরাতে হয়েছে তাকে। গ্লামারাস এই সারা হয়ে ওঠার পেছনে কঠিন পরিশ্রম এবং স্বাস্থ্যকর খাবার অন্যতম। দুইয়ের মেলবন্ধনে মাত্র দেড় বছরে ৪৪ কেজি ওজন কমিয়েছিলেন তিনি। খবর আনন্দবাজার পত্রিকার।

স্নাতক স্তরের পড়াশোনার জন্য তিনি কলম্বিয়াতে থাকতে শুরু করেন। সেসময় অস্বাস্থ্যকর খাদ্যাভ্যাস তার এমন অবস্থা ঘটিয়েছিল। সারার ওজন নিয়ে বন্ধুবান্ধবেরাও হাসাহাসি করতেন। স্নাতক হওয়ার এক বছর আগে সারার জেদ চেপে বসে নিজেকে স্লিম করে

সারার জিম ট্রেনার তাকে দিয়ে একাধিক কঠিন ব্যায়াম করিয়েছেন। মনের জোরে সারাও পুঙ্খানুপুঙ্খভাবে অনুসরণ করে গিয়েছেন ট্রেনারকে। তার জিম ট্রেনার হলেন নম্রতা পুরোহিত। বক্সিং, কার্ডিয়ো এবং পাইলেটস— এই তিনটি পদ্ধতির সাহায্যে ক্রমে নিজেকে এমন ছিপছিপে করে তুলেছেন সারা। প্রতিদিন দেড় ঘণ্টা তিনি জিম করেন সারা। তার ফিটনেস চার্টে, নাচের অনুশীলনও রয়েছে।