আসিফের আবেগঘন স্ট্যাটাস

0
39

এবারের বইমেলায় বাংলা গানের যুবরাজ খ্যাত আসিফ আকবরের পোটকরা টু ম্যানহাটন বইটি প্রকাশ হয়েছে। বইমেলায় ১৮ ফেব্রুয়ারি গিয়েছিলেন আসিফ। সেখানকার অভিজ্ঞতার কথা নিজের ফেসবুকে পোস্ট করেছেন তিনি। নিচে তার ফেসবুক স্ট্যাটাস হুবহু তুলে ধরা হলো।    

গতকাল (১৮ ফেব্রুয়ারি) বইমেলায় একটা ছেলে বললো ভাইয়া সেলফি তুলবো। আমি ভাবলাম বই কিনেছে তাই বইটা সহ ছবি তুলি। হাত বাড়াতেই ছেলেটা বললো বইয়ের যে দাম সে পরিমান টাকা তার কাছে নেই। একটু অপ্রস্তুত হয়ে নিজেই একটা বই কিনে অটোগ্রাফ দিয়ে তাকে বইটা উপহার দিলাম।হ্যাঁ বইয়ের দামটা একটু বেশীই। পয়ষট্টিটা রঙ্গীন ছবিসহ পৌনে চারশো পৃষ্ঠার বই পোটকরা টু ম্যানহাটান। বইটার একটা আর্কাইভ ভ্যালু থাকায় লেখা বেশী কাটছাঁট করা যায়নি। সেই হিসেবে খরচ অনুযায়ী দামটা প্রকাশক সহনীয়ই রেখেছেন। ফেসবুকে এক ফ্যান লিখেছে স্টুডেন্টদের জন্যও একটা ডিসকাউন্ট থাকা দরকার ছিল।ওর কথাও যৌক্তিক তবে আমি নিরুপায়। সরকারের মতো ভর্তূকি দেয়ার ক্ষমতা আমার নেই এজন্য দু:খিত।

মেলায় একটু দূর থেকে একটা মেয়ে আমাকে দেখছিল। আমার শরীরে ঘাম দেখে একটা চিরকুট পাঠালো। সেখানে লেখা- আমি কি আপনাকে একটু বাতাস করতে পারি? তাহলে বিশ বছর অপেক্ষার পর আপনাকে দেখতে পাওয়ার ইচ্ছেটা শীতল হবে।আমি আবেগাপ্লুত হলাম, মেয়েটা প্রায় এক ঘন্টা আমাকে বাতাস করলো।পরে জানালো সে তার চৌদ্দমাস বয়সী সন্তানকে বাসায় রেখে এসেছে শুধু আমাকে দেখার জন্য। ভালবাসার রং কত প্রকার হয় আমি জানিনা তবে এই ভালবাসাগুলোই আমাকে বারবার দায়িত্বশীল করে তোলে।

কুমিল্লায় সবসময়ই অভিনব ঘটনা ঘটে থাকে। ১৯/২০/২১শে ফেব্রুয়ারি তিনদিনব্যাপী বইমেলা অনুষ্ঠিত হচ্ছে, সেখানে শুধু কুমিল্লার লেখকদের বইই পাওয়া যাবে।ব্যাপারটা আমাকে অবাক করলেও বই পাঠানো হয়েছে কুমিল্লা বইমেলায়। সারাদেশের লাইব্রেরীগুলোতে বই পাঠানো হচ্ছে। প্রকাশক পিন্টু ভাইয়ের অনুরোধে শেষবারের বইমেলায় যাব আগামীকাল (আজ) বৃহস্পতিবার বিকেল চারটায়।কাজের চাপ আছে, প্রতিদিনই মেলায় যেতে ইচ্ছে করে। তবে কেন যাচ্ছিনা সে কারণটা অন্য কোন পোষ্টে ব্যাখ্যা করবো। রকমারী.কম এ যেতে হবে সময় বের করে।সেখান থেকে ফেইসবুক লাইভে আসবো আর বইয়ে অটোগ্রাফ দিতে থাকবো। চট্টগ্রাম বইমেলায় আসার জন্য চেষ্টা করছি। গহীনের গানের পর বইয়ের দৌড়াদৌড়িতে আমার রেকর্ডিং যাচ্ছে গোল্লায়, টার্গেট পূরন করতে পারবো কিনা সংশয়ে আছি।কাল শেষবারের মত দেখা হচ্ছে বইমেলায়। আমন্ত্রন রইলো… অন্যধারা স্টল- ৫৯৯-৬০২।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here