যৌন হেনস্তার অভিযোগ করলেন রূপাঞ্জনা

0
107

পশ্চিমবঙ্গের জনপ্রিয় টেলিভিশন অভিনেত্রী রূপাঞ্জনা মিত্র। টালিউডের স্বনামধন্য এক পরিচালকের বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগ করেছেন তিনি।

ওই পরিচালক বড় পর্দা এবং ছোট পর্দা দুই অঙ্গনেই জড়িত। সম্প্রতি থ্রিলার স্পেশালিস্ট হিসেবে নামও কিনেছেন। ‘‘সেই পরিচালক প্রযোজিত ‘ভূমিকন্যা’তে কাজ করেছিলাম। কাজ শুরুর দিকে আমাকে একদিন ওর অফিসে স্ক্রিপ্ট শোনানোর নাম করে ডেকে পাঠান। অফিসে পৌঁছে দেখি, পুরো অফিস খালি,কেউ নেই। তারপরই পরিচালক আমার সঙ্গে অশালীন আচরণসহ ইঙ্গিতপূর্ণ হাবভাব করেন। আমি বেশ ঘাবড়ে গিয়েছিলাম। বলছিলেন রূপাঞ্জনা।

তিনি আরও বলেন, এত বছর ইন্ডাস্ট্রিতে থাকার পর এমন প্রস্তাব আসতে পারে ভাবতে পারিনি। সেদিন মনের জোরে ঘর থেকে বেরিয়ে এসেছিলাম। ওর স্ত্রীও এসে গিয়েছিলেন অবশ্য। আমি ওর প্রস্তাবে রাজি হইনি বলে আমার ফোটোশুট হলেও, ‘ভূমিকন্যা’র পোস্টার থেকে আমাকে বাদ দেয়া হয়। যদিও সেখানে আমার অভিনয় দেখে সোহাগ সেন, অপর্ণা সেনরা প্রশংসা করেছিলেন। প্রসঙ্গত জানিয়ে রাখি এই পরিচালক মহোদয়ই সাত-আট বছর আগে আমার এক বান্ধবীকেও (সেও পর্দার পরিচিত মুখ) অশালীন প্রস্তাব দেন। খবর আনন্দলোকের।

রূপাঞ্জনা বলেন, আমার বান্ধবী ওর বিরুদ্ধে আর্টিস্ট ফোরামে অভিযোগও করেছিল। যাই হোক আমার কথা বলি, সেই ঘটনাটা পর একবছর কেটে গিয়েছে। তখন মুখ খুলিনি কারণ এক তো আমি উক্ত বেসরকারি চ্যানেলটির সঙ্গে কনট্র্যাক্টে ছিলাম। তাহলে চ্যানেলটির নাম খামোকা জড়িয়ে যেত। দ্বিতীয়ত, মানসিকভাবে এতটাই ভেঙে পড়েছিলাম যে, ভেবে পাচ্ছিলাম না কী করব! ডিপ্রেশনে চলে গিয়েছিলাম। এখন মনে হলো এই সব মানুষের মুখোশ খুলে দেওয়া দরকার। আজ আমাকে প্রস্তাব দিয়েছে। কাল নতুন কোনও মেয়ে এই প্রস্তাব দেবেন। আমাদের মতো অভিজ্ঞ মানুষই যদি মুখ না খুলি, তাহলে তো এরা পেয়ে বসবেন। মেয়েদের একসঙ্গে মিলে প্রতিবাদ করতে হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here