জেমসের গানে অনুপ্রাণিত হয়ে রিজুর সিনেমা

0
28

‘এই শহরে তোমার পাশে, আমিও যে থাকি/ও লাল টুকটুক সেলাই দিদিমণি’। এদেশের গার্মেন্টসে কাজ করা লাখো নারীকে উৎসর্গ করে জেমস গেয়েছিলেন ‘দিদিমণি’ শিরোনামের গানটি। সে গানে অনুপ্রাণিত হয়ে চলচ্চিত্র বানাতে যাচ্ছেন বাপজানের বায়োস্কোপ খ্যাত নির্মাতা রিয়াজুল রিজু।

বিশ্বস্ত সূত্র জানায়, ফেব্রয়ারির শুরুতেই ঢাকা এবং ঢাকার পার্শ্ববর্তী বেশ কিছু এলাকায় লেডি এ্যাকশন ধাঁচের এই চলচ্চিত্রটির শুটিং শুরু হবে।

এ বিষয়ে নির্মাতা রিয়াজুল রিজু বলেন, ‘বাপজানের বায়োস্কোপ বানানোর পর সঠিক টাইমিং এবং ব্যাটে বলে না মেলায় দীর্ঘদিন চলচ্চিত্র নির্মাণ থেকে বিরত ছিলাম, মাঝে প্রেমের কবিতা ও কাঙাল বানানোর ইচ্ছা থাকলেও বিভিন্ন জটিলতায় তা আর হয়ে উঠেনি। তবে এবার আমার শুভাকাঙ্খিদের আশ্বস্ত করছি লেডি এ্যাকশন ধাঁচের সিনেমা বানাচ্ছি।

জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাওয়া নির্মাতা রিয়াজুল রিজু’র চিত্রনাট্য ও পরিচালনায় ‘দিদিমণি’ চলচ্চিত্রটির কাহিনি ও সংলাপ লিখেছেন অনিক বিশ্বাস।

উল্লেখ্য, ২০১৫ সালে ‘বাপজানের বায়োস্কোপ’ ছবিটি নির্মাণ করেন রিয়াজুল রিজু। চলচ্চিত্রটি সে বছর ‘সেরা চলচ্চিত্র’, ‘সেরা চলচ্চিত্র পরিচালক’সহ আটটি বিভাগে নয়টি জাতীয় চলচ্চিত্র পুরস্কার জিতে নেয়। এছাড়াও তিনি বেশ কিছু নাটক ও টেলিভিশন প্রোগ্রাম নির্মাণ করেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here