দেবকে ছাড়লেন রুক্মিণী

0
138

‘চ্যাম্প’, ‘ককপিট’, ‘কবীর’, ‘পাসওয়ার্ড’ সময়েই এমন বেশ কিছু ছবিতে কাজ করেছেন রুক্মিণী মৈত্র। কিন্তু সব ছবিতেই তার নায়ক হিসেবে দেখা গেছে প্রেমিক দেবকে। ইন্ডাস্ট্রিতে প্রায়শই বলাবলি, দেবের সঙ্গে বিশেষ বন্ধুত্বের জন্যই নাকি ছবিগুলো পেয়ে এসেছেন। আর সেই জন্যই নাকি অন্য কোনও হিরোর সঙ্গে জুটি বাঁধার বিশেষ ইচ্ছেও নেই রুক্মিণী মৈত্র-র।

অবশেষে ‘দুর্নাম’ ঘুচল। দেবকে ছেড়ে অন্য নায়কে ঝুঁকলেন রুক্মিণী। আর এক ‘হ্যান্ডসাম হাঙ্ক’ আবীর চট্টোপাধ্যায়ের সঙ্গেই আপাতত নতুন রসায়ন বানাতে চলেছেন তিনি, ‘সুইজারল্যান্ড’-এ।

রুক্মিণীকে শেষ দেখা গিয়েছিল গত পুজোতে মুক্তি পাওয়া ‘পাসওয়ার্ড’-এ। সেখানেও ছিলেন দেব। দেবের প্রোডাকশন হাউজ থেকেই প্রযোজিত হয়েছিল সেই ছবি। তবে টেকনিক্যালি সেই ছবিতে রুক্মিণীর হিরো কিন্তু দেব ছিলেন না, ছিলেন নবাগত আদ্রিত। রুক্মিণীর অভিনয়ও বেশ প্রশংসা পেয়েছিল ওই ছবিতে। তবে লোকে যে বলে, দেব আছেন বলেই নাকি এত পরিচিতি পাচ্ছেন তিনি! খবর আনন্দবাজার পত্রিকার।

এদিকে রুক্মিণীর কথায়, “যারা বলছে, তাদের এই দৃষ্টিভঙ্গিটা ঠিক নেই। ‘চ্যাম্প’ এক মাত্র ছবি যেটা দেব নিজে থেকে আমাকে অফার করেছিল। কিন্তু ‘ককপিট’, ‘কবীর’ আর ‘কিডন্যাপ’ পরিচালকরাই অফার করেন আমাকে। সকলেই আগে দেবের সঙ্গে যোগাযোগ করে জিজ্ঞেস করেছিলেন, আমি করব কি না। কিন্তু দেব সকলকে বলেছিল, ‘চ্যাম্প’ করতে বলার জন্য ছ’মাস যে ঝগড়া হয়েছে, তাতে ও অন্তত আমাকে বলবে না! যে চরিত্রগুলো আমাকে অফার করা হয়েছে, যেমন ধরুন ইয়াসমিনের (কবীর) চরিত্রটা, সে তো বাঙালি না। আমার চেহারাটা কিন্তু ভীষণ কসমোপলিটান। অনেক ধরনের চরিত্রের সঙ্গে মানিয়ে যায়। এখন দেবের প্রযোজনায় পরপর ছবি করছিলাম বলে লোকে এ সব ভাবতেই পারে। কিন্তু দেখুন ‘কিডন্যাপ’ তো সুরিন্দরের। এর আগে জিতের প্রোডাকশন থেকে ‘বাচ্চা শ্বশুর’ আর ‘শেষ থেকে শুরু’র অফার পেয়েছিলাম। কিন্তু ‘কিডন্যাপ’ আর ‘পাসওয়ার্ড’-এর সঙ্গে ডেটস ক্ল্যাশ করছিল। আই নো ইটস হার্ড টু বিলিভ, কিন্তু এটাই পুরুষতান্ত্রিক সমাজের সমস্যা।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here