চরম শীতে ‘গহীনের গান’ এ গরম হল !

গতকাল ২০ ডিসেম্বর মুক্তি পেয়েছে ‘বাংলা গানের যুবরাজ’ খ্যাত জনপ্রিয় কণ্ঠশিল্পী আসিফ আকবর অভিনীত প্রথম চলচ্চিত্র ‘গহীনের গান’। পূর্ণ দৈর্ঘ্য এই মিউজিক্যাল ফিল্মের মাধ্যমেই বড় পর্দায় নায়ক হিসেবে প্রথমবারের মতো দেখা দিলেন এই জনপ্রিয় শিল্পী। বাংলাঢোল প্রযোজিত এই চলচ্চিত্রটি নির্মাণ করছেন লেখক ও নির্মাতা সাদাত হোসাইন।।

আসিফ ভক্তদের জন্য আনন্দের খবর হলো চলচ্চিত্রের এই মন্দার বাজারে মুক্তির প্রথম দিনেই হলে দর্শক টানতে সমর্থ হয়েছে তা। মোট ১৮টি হলে মুক্তি পাওয়া এই চলচ্চিত্রটির প্রথমদিনের ব্যবসায় সন্তুষ্ট হল মালিকরা। যমুনার ব্লকবাস্টার সিনেমাস, বলাকা সিনেওয়ার্ল্ড, শ্যামলীর সিনেপ্লেক্স, মধুমিতার মতো ঢাকার বড় হলগুলোতে সেই চিত্রই দেখা গেল। পাশাপাশি ঢাকার গীত, সেনা সিনেমা হল, নারায়ণগঞ্জের নিউমেট্রো, টঙ্গীর চম্পাকলি, সাভারের চন্দ্রিমা, রংপুরের শাপলা, খুলনার চিত্রালী, ময়মনসিংহের পূরবী ও পাবনার রূপকথা সিনেমা হলেও চলচ্চিত্রটির প্রথমদিনেছিল দর্শকদের ভিড়।

এ প্রসঙ্গে বেশ কয়েকটি হল কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করা হলে তারা বলেন,বছর শেষের এই চলচ্চিত্রটি তাদের ভালো ব্যবসার আশা দেখাচ্ছে। তারা আশাবাদী গতকালকের চাইতেও আজ দর্শক আরো বাড়বে।

‘গহীনের গান’-এ আসিফের সাথে অভিনয় করেছেন হাসান ঈমাম, তমা মির্জা, তানজিকা আমিন, আমান রেজা, কাজী আসিফ, তুলনা প্রমুখ। চলচ্চিত্রটির ৯টি গানের বেশির ভাগই লিখেছেন, সুর ও সংগীত পরিচালনা করেছেন তরুন মুন্সী। দুটি গান লিখেছেন রাজীব আহমেদ আর একটি লিখেছেন পরিচালক নিজে। ‘বন্ধু তোর খবর কি রে’ গানটির সুর করেছেন পল্লব স্যানাল ও সংগীত পরিচালনা করেছেন পার্থ মজুমদার।

২০০১ সালের ৩০ জানুয়ারি সাউন্ডটেকের ব্যানারে মুক্তি পায় ‘ও প্রিয়া তুমি কোথায়’ গানের অ্যালবাম। সেই অ্যালবামটি পরবর্তীতে ব্লকবাস্টার হিট হয়। সেই সময় অ্যালবামটির ৬০ লক্ষেরও বেশি কপি বিক্রি হয়েছে বলে জানা যায় প্রযোজনা প্রতিষ্ঠান সূত্রে। যা বাংলাদেশ ইতিহাসে সর্বকালের সর্বোচ্চ আয়কারী অডিও অ্যালবাম হিসেবে জায়গা করে নিয়েছে।

সেই রাজকীয় অভিষেকের গায়ক আসিফ আকবর যেন চলচ্চিত্রেও তার পুনরাবৃত্তি ঘটাতে চলেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here