৪০ বছর বয়সে অডিশন দিলেন কারিনা

0
47

স্টারকিড বলে জীবনে কোনোদিন অডিশনের বাধা পেরোতে হয়নি তাকে। কিন্তু ভাগ্যের খেলা আর কাকে বলে? মধ্যবয়সে এসে অডিশনের জন্য ক্যামেরার সামনে দাঁড়াতে হল পাতৌদি খানদানের বেগম করিনা কাপুর খানকে। ছবির নাম, ‘লাল সিংহ চড্ডা’।

অভিনেত্রী জানিয়েছেন, জীবনে কখনও তিনি কোনও ছবির জন্য অডিশন দেননি। এমনকী প্রথম ছবি ‘রিফিউজি’র জন্যও অডিশন দিতে হয়নি তাকে। শোনা যায়, রাকেশ রোশন ‘কাহো না পেয়ার হ্যায়’ ছবির জন্য বেছে নিয়েছিলেন কারিনাকে। তখনও তাকে অডিশন দিতে হয়নি। এতদিন ভালো ছবি কম করেননি বেবো বেগম। ‘জব উই মেট’, ‘উড়তা পাঞ্জাব’, ‘থ্রি ইডিয়টস’-এর মতো ছবি রয়েছে তার ঝুলিতে। কিন্তু কোনোদিনই পরিচালক তাকে অডিশনের জন্য ডাকেননি। আর এখন, ৪০ বছরের কোঠায় এসে অডিশন দিতে হচ্ছে তাকে। কিন্তু কেন রাজি হলেন কারিনা?

জানা গেছে, সাইফই নাকি স্ত্রীকে রাজি করান। বলেন, অনেক তাবড় শিল্পীরা অডিশন দেন। আল পাচিনোর মতো অভিনেতাকেও অডিশন দিতে হতে পারে। এতে অপমান বা ভুল নেই কোথাও। বরং নিজের প্রতিভা দর্শকের সামনে তুলে ধরতে হলে অডিশন জরুরি। মূলত তার কথাতেই অডিশন দিতে রাজি হন কারিনা। বুঝতে পারেন তারকা ভেবে নিজেকে সরিয়ে রাখলে আখেরে ক্ষতি তারাই। তাই শেষমেশ ‘লাল সিংহ চড্ডা’র জন্য অডিশন দিতে রাজি হয়ে যান তিনি। আর তাছাড়া আমির খান চেয়েছিলেন এই ছবির জন্য ১০০ শতাংশ তৈরি হয়েই ফ্লোরে আসুন কারিনা। অভিনেত্রী সহ-অভিনেতার এই মতামতকেও গুরুত্ব দিয়েছিলেন।

এই ছবিটি ‘ফরেস্ট গাম্প’-এর হিন্দি রিমেক। ১৯৯৪ সালে মুক্তি পেয়েছিল ‘ফরেস্ট গাম্প’। উইনস্টল গ্রুমের গল্প অবলম্বনে তৈরি হয়েছিল ছবিটি। ১৯৮১ সালের পটভূমিকায় তৈরি হয় ‘ফরেস্ট গাম্প’। আমেরিকার কয়েকটি গুরুত্বপূর্ণ রাজনৈতিক ঘটনা উঠে আসে ছবিতে। জন কেনেডির সঙ্গে সাক্ষাৎ, ভিয়েতনাম যুদ্ধে দেশের হয়ে যোগদান, ওয়াটার গেট কেলেঙ্কারির পর্দান্মোচন, জন লেননের সঙ্গে কাটানো মুহূর্ত… সব অভিজ্ঞতাই রয়েছে গাম্পের ঝুলিতে। তাকে নিয়েই গড়ে উঠেছে গল্প। এই চরিত্রে অভিনয় করেছিলেন টম হ্যাংকস। হিন্দি ভার্সনে এই চরিত্রেই অভিনয় করতে চলেছেন আমির খান। তার বিপরীতেই দেখা যাবে কারিনা কাপুরকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here