অমর নায়কের চলে যাওয়ার দিন আজ

সালমান শাহ-বাংলা চলচ্চিত্রের অমর নায়ক। মাত্র তিন বছরের ক্যারিয়ারে ২৭টি ছবিতে অভিনয় করে নিজেকে প্রতিষ্ঠিত করেন পরবর্তী প্রজন্মের আইকন হিসেবে। সেই অমর নায়কের আজ চলে যাওয়ার দিন। আজ ৬ সেপ্টেম্বর সালমান শাহ’র ২৩’তম মৃত্যুবার্ষিকী। ১৯৯৬ সালের এই দিনে পৃথিবী থেকে চিরবিদায় নেন তিনি।

সালমান শাহ এর আসল নাম শাহরিয়ার চৌধুরী ইমন। ১৯৭০ সালের ২৯ সেপ্টেম্বর সিলেটের জকিগঞ্জ উপজেলায় জন্মগ্রহণ করেন। তার বাবা কমর উদ্দিন চৌধুরী ও মা নীলা চৌধুরী। তিনি পরিবারের বড় ছেলে। ১৯৯৩ সালে সোহানুর রহমান সোহান পরিচালিত ”কেয়ামত থেকে কেয়ামত” ছবিটির মধ্য দিয়ে বড় পর্দায় অভিষেক ঘটে তার। প্রথম ছবি দিয়েই অগণিত দর্শক-ভক্তর মন জয় করে নেন এই ক্ষণজন্মা নায়ক। এই একই ছবিতে নায়িকা হিসেবে অভিষেক ঘটে প্রিয়দর্শিনী জনপ্রিয় নায়িকা মৌসুমীরও। ১৯৯২ সালের ১২ আগস্ট বিয়ে করেন সালমান শাহ। তার স্ত্রীর নাম সামিরা।

এদিকে তার মৃত্যুবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি স্মরণ করেছে তাকে। শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান জানান, ”সালমান শাহের মৃত্যুবার্ষিকী ৬ সেপ্টেম্বর। এই মাসে আমাদের আরও ছেড়ে গেছেন আনোয়ার হোসেন, আব্দুল মতিনসহ আরও কয়েকজন চলচ্চিত্রের মানুষ। তাদের সবাইকে স্মরণ করে ৭ সেপ্টেম্বর এফিডিসিতে কোরআন খতম করানো হবে সকালে ও বিকেলে তার আত্মার মাগফিরাত কামনা করে মিলাদ মাহফিলের আয়োজন করা হবে।”

আজ এই অমর নায়কের মৃত্যুবার্ষিকী উপলক্ষে টেলিভিশন চ্যানেলগুলোও নানা অনুষ্ঠান প্রচার করবে তার স্মরণে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here