সৌমিত্র চট্টোপাধ্যায় হাসপাতালে

0
17

ভারতের বাংলা সিনেমার কিংবদন্তি অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায় অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন। বর্তমানে তাকে আইসিইউতে রাখা হয়েছে। শ্বাসকষ্ট ও উচ্চরক্তচাপ জনিত সমস্যা নিয়ে বুধবার সকালে হাসপাতালে ভর্তি হন সৌমিত্র।

গত কয়েক বছর ধরেই অসুস্থ বর্ষীয়ান এই অভিনেতা। নিউমোনিয়ায় ভুগছিলেন তিনি, তবুও অভিনয় চালিয়ে যাচ্ছিলেন। কিন্তু বুধবার সকালে অসুস্থ বোধ করায় দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাকে। ভারতীয় গণমাধ্যমকে এমনটাই জানিয়েছেন সৌমিত্র চট্টোপাধ্যায়ের কন্যা পৌলমী বসু। তিনি বলেন, বাবার সিওপিডি রয়েছে। পটাশিয়াম, সোডিয়ামেও ঘাটতি দেখা গেছে। তবে চিকিৎসকরা বলেছেন, আপাতত স্থিতিশীল রয়েছেন বাবা।

দীর্ঘদিন ধরে শ্বাসকষ্টে ভুগলেও এখন পর্যন্ত অসুস্থ হননি সৌমিত্র। বর্তমানে ৮৪ বছর বয়স অভিনেতার। শ্বাসকষ্টের পাশাপাশি বার্ধক্যজনিত রোগও রয়েছে তার। ১৯৫৯ সালে সত্যজিৎ রায়ের ‘অপুর সংসার’-এর মধ্য দিয়ে অভিনয়ে নাম লেখান সৌমিত্র।

তারপর একে একে ১৪টি সিনেমায় অভিনয় করেন সত্যজিৎ রায় এর পরিচালনায়। অভিনেতা হিসেবে নিজেকে নিয়ে যান অন্যরকম উচ্চতায়। এরপর থেকে এখন পর্যন্ত তিনি অভিনয় চালিয়ে যাচ্ছেন বিরতি ছাড়াই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here