চলে গেলেন অভিনেতা বাবর

না ফেরার দেশে পাড়ি জমালেন চলচ্চিত্রের বরেণ্য অভিনেতা বাবর। আজ সোমবার (২৬ আগস্ট) সকাল ৯টা ১০ মিনিটে স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। দীর্ঘদিন ধরেই গ্যাংরিন (পচন রোগ) সমস্যায় ভুগছিলেন তিনি।

গত ৯ জুন অপারেশন করে তার বাম পা অপসারণ করা হয়। এর আগে বাবরের বাঁ পায়ের তিনটি আঙুল গ্যাংরিন রোগে আক্রান্ত ছিল। গত ৩ মে চিকিৎসকের পরামর্শে আক্রান্ত তিনটি আঙুল কেটে ফেলা হয়। ক্রমেই তার হাঁটুর নিচ পর্যন্ত গ্যাংরিন আক্রান্ত হতে থাকে। চিকিৎসক তার পুরো শরীর বাঁচাতে হাঁটুর নিচ পর্যন্ত কেটে ফেলার পরামর্শ দেন। এ ছাড়া উচ্চ রক্তচাপ, ডায়াবেটিস, হার্ট ও ফুসফুসের সমস্যায় ভুগছিলেন বাবর। সম্প্রতি স্ট্রোক করলে বাবরকে হাসপাতালে ভর্তি করা হয়। কিন্তু এবার আর তার বাসায় ফেরা হলো না। জানা গেছে,আজ বাদ আসর এফডিসিতে আনা হবে বাবরের মরদেহ। সেখানে জানাজা শেষে বুদ্ধিজীবী কবর স্থানে তাকে সমাহিত করা হবে।

উল্লেখ্য,আমজাদ হোসেন পরিচালিত ”বাংলার মুখ” চলচ্চিত্রের মাধ্যমে নায়ক হিসেবে চলচ্চিত্রে আত্মপ্রকাশ করেছিলেন বাবর। খল অভিনেতা হিসেবে বাবরের যাত্রা শুরু রাজ্জাক প্রযোজিত ও জহিরুল হক পরিচালিত ”রংবাজ” চলচ্চিত্রের মধ্য দিয়ে। এরপর প্রায় তিন শতাধিক চলচ্চিত্রে অভিনয় করেছেন। সর্বশেষ প্রায় এক যুগ আগে মনোয়ার হোসেন ডিপজলের ”তের গুণ্ডা এক পাণ্ডা” চলচ্চিত্রে সর্বশেষ অভিনয় করেছিলেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here