প্রথম চার দিনের ঈদের ছবির ব্যবসা যেমন

এবারের ঈদে মুক্তি পেয়েছিলো তিনটি ছবি। ছবি তিনটি হলো মালেক আফসারীর ”পাসওয়ার্ড”, সাকিব সনেটের ”নোলক” ও অনন্য মামুনের ”আবার বসন্ত”। এরমধ্যে জনপ্রিয় চিত্রনায়ক শাকিব খান অভিনীত দুটি ছবি রয়েছে। যার মধ্যে একটি ছবির প্রযোজক তিনি নিজেই। এই দুটি ছবির মধ্যে শাকিবের বিপরীতে ”পাসওয়ার্ড” ছিলেন বুবলী ও ”নোলক” এ ছিলেন ববি হক। এছাড়া ”আবার বসন্ত” ছবিতে জুটি হিসেবে রয়েছেন গুণী অভিনেতা তারিক আনাম খান ও আলোচিত অভিনীত স্পর্শিয়া।

ঈদের চতুর্থ দিন শেষে ব্যবসায়িকভাবে এগিয়ে আছে আছে শাকিব খান প্রযোজিত ও মালেক আফসারী পরিচালিত ”পাসওয়ার্ড” ছবিটি। এই ছবিটি মুক্তি পেয়েছিলো ১৭৩টি হলে। একই নায়কের অভিনীত ও সাকিব সনেট পরিচালিত ”নোলক” ছবিটি ৭৬টি হলে মুক্তি পেলেও এই ছবিটিও বেশ ভালোই ব্যবসা করছে বলে জানা গেছে। একই নায়কের দুই ছবির মধ্যে গল্পের দিক দিয়ে ”নোলক” অনেকটাই আগানো বলে মন্তব্য করেছেন অনেক দর্শকই। আবার ”পাসওয়ার্ড” ছবিটির তুরুস্কে শুটিং হওয়া গানেরও প্রশংসা পেয়েছে বেশ। তারিক আনাম খান ও স্পর্শিয়া অভিনীত ”আবার বসন্ত” ছবিটির ব্যবসা এখন পর্যন্ত তেমন উল্লেখ্যযোগ্য কিছু নয়।

স্টার সিনেপ্লেক্সে ঈদের তিনটি ছবিই মুক্তি পেয়েছে। এর মধ্যে ”পাসওয়ার্ড” এর প্রতিদিন চারটি করে শো হচ্ছে আর ”নোলক” ও ”আবার বসন্ত”র শো হচ্ছে একটি করে। প্রতিষ্ঠানটির জ্যেষ্ঠ ব্যবস্থাপক মেসবাহ উদ্দিনের কাছে জানতে চাইলে তিনি জানান,দর্শক আগ্রহ ও ব্যবসায়িক দিক তুলনা করলে ”পাসওয়ার্ড” এগিয়ে আছে। প্রতিটি শো-ই হাউসফুল। ”নোলক”ও দেখছেন দর্শকরা। আর ”আবার বসন্ত” নিয়ে এখন পর্যন্ত তেমন কিছু বলার নেই।

ঈদের প্রথম দিন বাংলাদেশের খেলার কারণে তিনটি ছবিরই এক-দুটি শো ছাড়া দর্শক সাড়া আশানুরূপ ছিল না। তবে ঈদের দ্বিতীয় ও তৃতীয় দিন থেকেই বদলাতে শুরু করেছে সেই চিত্র। রাজধানীর কয়েকটি সিনেমা হল ও রাজধানীর বাইরের বেশ কয়েকটি হলে খোঁজ নিয়ে এমনটাই জানা গেছে। হল ব্যবসায়ীরা আশাবাদী আগামী কয়েকদিনে ঈদের ছবির আরো জমে উঠবে বলে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here