নকল ছবি ”পাসওয়ার্ড” !

এবার নকলের অভিযোগ উঠেছে জনপ্রিয় চিত্রনায়ক শাকিব খান অভিনীত ও প্রযোজিত ঈদে মুক্তি পাওয়া ”পাসওয়ার্ড” ছবিটির বিরুদ্ধে। অভিযোগ উঠেছে দক্ষিণ কোরিয়ান ছবি ”দি টার্গেট” ছবি থেকে নকল করে নির্মাণ করা হয়েছে এটি। এ নিয়ে সমালোচনা, বিতর্কের ঝড় উঠেছে সামাজিক যোগাযোগমাধ্যম থেকে গণমাধ্যমেও। কিন্তু এ বিষয়ে মুখ খুলছেন না ছবিটির সাথে সংশ্লিষ্ট কেউই।

ছবিটির পরিচালক মালেক আফসারি ছবিটি মুক্তির আগে ভারতীয় কিংবা তামিল ছবির নকল প্রমাণ করতে পারলে ১০ লাখ টাকা পুরস্কার দেবেন বলে ঘোষণা দিয়েছিলেন। সে কথা অনুযায়ী ছবিটি তামিল ছবির নকল না হলেও দক্ষিণ কোরিয়ান ছবির নকল বলে অনেক দর্শকই দাবী করছেন।

এদিকে গত ৫ জুন মালেক আফসারি তার ফেসবুকে এক স্ট্যাটাসে দিয়েছিলেন। সেই স্ট্যাটাসে প্রকারন্তরে ছবিটি তামিল ছবির নকল না হলেও মৌলিক যে নয় তা তিনি নিজেই স্বীকার করেছেন। মালেক আফসারি তার ফেসবুক স্ট্যাটাসে লিখেছেন ,”যারা এতদিন প্রচার করেছে ”পাসওয়ার্ড” তামিল ছবি ”ডায়নামিক” এর নকল, তাদের জন্য আমার পুরস্কার ঘোষণা করা আছে। প্রমাণ দিয়ে ১০ লাখ টাকা নিয়ে যান। আমি সব সময় বলে এসেছি, মৌলিক ছবি বানাবার মতো পণ্ডিত আমি নই। তার মানে এই নয়, একজন সুপারস্টারকে অপব্যবহার করব তামিল-তেলেগু ছবি নকল করে। এইসব ছবি দিয়ে এখন আর দর্শককে খুশি করা যাবে না। আমার নজর আরো ওপরে। ”পাসওয়ার্ড” ভাই-বোন, বাবা-মাকে নিয়ে, একসঙ্গে বসে দেখার মতো একটি ছবি। সবার জন্য দোয়া রইল। আমাদের জন্য দোয়া করবেন। ঈদ মোবারক।”

”পাসওয়ার্ড” ছবিটি শাকিব খানের সাথে যৌথভাবে প্রযোজনা করেছেন মোহাম্মদ ইকবাল। আবদুল্লাহ জহির বাবুর চিত্রনাট্যে নির্মিত ”পাসওয়ার্ড” ছবিটিতে অভিনয় করেছেন শাকিব খান, বুবলী, মিশা সওদাগর, অমিত হাসান প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here