”কণ্ঠ”র মুক্তিতে জয়ার ভিডিও বার্তা

জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান অভিনীত এবং শিবপ্রসাদ মুখোপাধ্যায় ও নন্দিতা রায় পরিচালিত ”কণ্ঠ” ছবিটি পশ্চিমবঙ্গে মুক্তি পেতে যাচ্ছে আগামীকাল। ছবিটির মুক্তিকে সামনে রেখে ফেসবুকের এক ভিডিও বার্তা প্রকাশ করেছেন জয়া আহসান।

সেখানে এই ছবিটি নিয়ে জয়া বলেছেন,”শিবপ্রসাদ ও নন্দিতা রায় পরিচালিত ছবি ”কণ্ঠ”। ছবিতে আমি একজন স্পিস থেরাপিস্টের ভূমিকায় অভিনয় করছি। এ ধরনের চরিত্র আমি কখনো করিনি। করার সুযোগও হয়নি। এটি একটি ফিরে আসার ছবি। লড়াই করার ছবি। আমাদের জীবনে এমন সময় আসে যখন মনে হয়, জীবনের সবকিছু শেষ। জীবন ফুরিয়ে যাচ্ছে। দেয়ালে পিঠ ঠেকে যাচ্ছে। তখন আমরা হতাশ হয়ে পড়ি। সেসময় আমরা কেউ কেউ আত্মহত্যার পথ বেছে নেই, মাদকাসক্ত হয়ে পড়ি কিংবা খারাপ কাজে জড়িয়ে পড়ি। যারা হতাশাগ্রস্থ, বিশাদগ্রস্থ হয়ে পড়ছেন তাদের সবার এই ছবিটি দেখা উচিত।”

ছবিটির কাহিনী গড়ে উঠেছে রেলের অফিসার বিভূতি চক্রবর্তীর জীবনের এক হার না মানা অধ্যায় নিয়ে। তার শ্বাসনালীতে ক্যান্সার ধরা পড়েছিল ১৭ বছর আগে। অস্ত্রোপচারের পরে তিনি হারিয়েছিলেন গলার স্বর। দীর্ঘ লড়াই চালিয়ে,খাদ্যনালীর সাহায্যে ফের ফিরে পেয়েছিলেন সেই আওয়াজ। কিন্তু বিভূতি চক্রবর্তী নিজে সুস্থ হয়েই থামেননি। শ্বাসনালীতে ক্যান্সার হলে কীভাবে অস্ত্রোপচারের পরে খাদ্যনালীর মাধ্যমে আওয়াজ ফিরে পাওয়া যেতে পারে, তা নিয়ে বই লিখেছিলেন। ক্যান্সার আক্রান্তদের থেরাপিও করাতেন। বছরখানেক আগে মারা যান বিভূতি চক্রবর্তী। ক্যান্সার ও এর বিরুদ্ধে লড়াই — সাধারণ মানুষকে এই দুই বিষয়ে ওয়াকিবহাল করতেই শিবপ্রসাদ-নন্দিতা পর্দায় তুলে ধরছেন বিভূতির জীবন।

ছবিটির কেন্দ্রিয় চরিত্রে অভিনয় করেছেন পরিচালক শিবপ্রসাদ নিজেই। এছাড়া ছবিতে আরও অভিনয় করেছেন পাওলি দাম, কনীনিকা বন্দ্যোপাধ্যায়, বিপ্লব দাশগুপ্ত, পরাণ বন্দ্যোপাধ্যায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here