আজ বিটিভিতে ”পরিবর্তন” এর ৩৫তম পর্ব

জনপ্রিয় উপস্থাপক আনজাম মাসুদের উপস্থাপনায় বিটিভির নিয়মিত বিনোদনমূলক ম্যাগাজিন অনুষ্ঠান ”পরিবর্তন”-এর ৩৫তম পর্ব প্রচার হবে আজ রাত ১০টার ইংরেজি সংবাদের পর। এবারের অনুষ্ঠান সাজানো হয়েছে ১৭টি পরিবেশনা দিয়ে। রমজান মাস হওয়ায় বিভিন্ন সেগমেন্টে অন্যান্য বিষয়ের সঙ্গে রমজানের তাৎপর্য, ইফতার, ঈদের কেনাকাটা, টেলিভিশন নাটক নির্মাণ, দ্রব্যমূল্য, যাকাত ইত্যাদি বিষয়ক কথাবার্তা প্রাধান্য পেয়েছে।

পরিবর্তনের এবারের পর্বের জন্য তৈরি করা হয়েছে ৩টি নতুন গান। এ গানগুলি গাইবেন পারভেজ সাজ্জাদ, কামরুজ্জামান রাব্বী ও বেলাল খান। দেলোয়ার আরজুদা শরফ এর রমজান বিষয়ক কথামালা নিয়ে লিখা অভি আকাশের সুর ও মুশফিক লিটুর সঙ্গীত আয়োজনে একটি গান গাইবেন সুফি ঘারানার জনপ্রিয় কন্ঠশিল্পী পারভেজ সাজ্জাদ। দেলোয়ার আরজুদা শরফ এর ইহকাল ও পরকাল বিষয়ক কথামালা নিয়ে লিখা অভি আকাশের সুর ও মুশফিক লিটুর সঙ্গীত আয়োজনে একটি গান গাইবেন এ সময়ের জনপ্রিয় কন্ঠশিল্পী কামরুজ্জামান রাব্বী। প্রিয় জন্মভূমি বাংলাদেশের ষড়ঋতুর অপার সৌন্দর্যকে প্রাধান্য দিয়ে গীতি কবি নিহার আহমেদ এর লেখা আরো একটি গান গাইবেন জনপ্রিয় কন্ঠশিল্পী বেলাল খান। গানটি সুর ও সঙ্গীত পরিচালনা করেছেন সঙ্গীত পরিচালক জাহিদ বাশার পংকজ ।

বিগত ৩৪তম পর্ব পর্যন্ত যে সমস্ত দর্শক সর্বাধিকবার বাংলাদেশ টেলিভিশনের মিলনায়তনে উপস্থিত থেকে সরাসরি পরিবর্তন ধারণ পর্ব দেখেছেন তাদের মধ্য থেকে লটারির মাধ্যমে নির্বাচিত তিনজন দর্শক নিয়ে রয়েছে দর্শক প্রতিযোগিতা পর্ব।

হজম আলী, মামা-ভাগ্নে, মদন-ভোলা, পরিবর্তন পাঠশালা, মুদ্রাদোষ-খাঁচকাটা খাঁচকাটা, উল্টোচলা, হিট করছে, মমিন-হাতেম, দুই মহিলা, তিন ব্যক্তি, মানিক-রতন, বিয়াই-বিয়াইন প্রভৃতি নিয়মিত পর্বে রয়েছে সমাজের সমসাময়িক ঘটনাবলী, নানা অসংগতি ও ত্রুটি-বিচ্যুতি নিয়ে রচিত ব্যাঙাত্মক ও হাস্য রসাত্মক বিভিন্ন নাট্যাংশ। নাট্যংশগুলোতে অভিনয় করেছেন-দিলু খান, মামুনুল হক টুুটু, আফরোজা হাসান, আশরাফ কবির, মাসুদ রানা মিঠু, তমাল মাহবুব, শাহীনখান, বি এম আজাদ, মনা সিদ্দিক হৃদয়, উত্তম, ফারুক মল্লিক, কাজী উজ্জ্বল, সৈয়দ আল মামুন, নূর-এ আলম নয়ন, জাহাঙ্গীর, শিউলী শিলা, শ্যামলী, ফাহমিদা শারমীন, টুটুল চৌধুরী, বিনয় ভদ্র,লিটন খন্দকার, ফিরোজ হোসাইন, শ্যামল, বুলবুল ভূইয়া, আনোয়ার, আল আমিন, সুমন, ছোট লিটন, রুহুল আমিন,মঞ্চ মনির, সেতু,জান্নাত রুপু প্রমুখ নিয়মিত শিল্পীবৃন্দ।

শাহরিয়ার মোহাম্মদ হাসানের প্রযোজনায় ”পরিবর্তন”র পরিকল্পনা, গ্রন্থনা ও নির্দেশনাও দিয়েছেন আনজাম মাসুদ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here