মে দিবসে ফকির আলমগীরের ”ভালোবাসা তুমি”

বাংলাদেশের প্রখ্যাত গণসংগীত শিল্পী ফকির আলমগীর বিশ্ব শ্রমিক দিবস উপলক্ষে নতুন একটি গানে কণ্ঠ দিয়েছেন। সম্প্রতি রাজধানীর একটি স্টুডিওতে ”ভালোবাসা তুমি” শিরোনামের এই গানের রেকর্ডিং সম্পন্ন হয়। ”ভালোবাসা তুমি ঘামে ভেজা নোনতা কবিতা/ ভালোবাসা তুমি আপোসের কাছে বন্দি মানবতা/ ভালোবাসা তুমি ক্ষুধার্ত রাতে সখিনার চুম্বন/ ভালোবাসা তুমি রোজ রোজ মরে বাঁচার আন্দোলন”— এমন কথায় গানটি লিখেছেন লিমন আহমেদ। এর সংগীতায়োজন করেছেন অভিজিৎ জিতু।

এ প্রসঙ্গে ফকির আলমগীর বলেন, ”দীর্ঘদিন পর বিশেষ দিবসে মৌলিক গান গাইলাম। মেহনতি শ্রমজীবী মানুষের অধিকার আদায়ে ভিন্নধর্মী এই গান আমাকে মুগ্ধ করেছে। গানটি আমি অনেক আবেগ নিয়ে গেয়েছি। শ্রোতাদের ভালো লাগলে তৃপ্তি পাবো।”

গীতিকার লিমন আহমেদ বলেন,”এই গানের মাধ্যমে বিশ্বের সকল শ্রমিকের প্রতি শ্রদ্ধা নিবেদন করছি। খানিকটা ভিন্ন আঙ্গিকে গানটি তৈরি করা হয়েছে। যেখানে প্রতিটি মানুষ নিজেকে শ্রমিক হিসেবে মূল্যায়ন করে একে অপরের অধিকার ও প্রাপ্য সম্মানের প্রতি সচেতন থাকার প্রেরণা পাবেন। আর আমাদের গর্ব ফকির আলমগীর। তার কণ্ঠের জন্য এ গান লিখতে পেরে আমি আনন্দিত।”

গানটি নিয়ে মুরাদ নূর বলেন,”বাংলার গণসংগীত মানেই ফকির আলমগীর। অনেকদিনের স্বপ্নের ফসল এই গান। ফকির ভাই, লিমন ও জিতুর প্রতি কৃতজ্ঞতা। ধন্যবাদ সংগীত প্রযোজনা প্রতিষ্ঠান সিডি ভিশনের মাহবুব ভাইকে। গানটি শ্রোতাদের ভালো লাগবে বলেই প্রত্যাশা করছি।”

আগামী পয়লা মে আন্তর্জাতিক শ্রমিক দিবসে ”ভালোবাসা তুমি’ গানটির ভিডিও সিডি ভিশনের ইউটিউবসহ সকল ডিজিটাল মাধ্যমে মুক্তি পাবে বলে জানা যায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here