বিদেশে নেয়া হতে পারে সুবীর নন্দীকে

উন্নতি হয়েছে দেশবরেণ্য কণ্ঠশিল্পী সুবীর নন্দীর শারীরিক অবস্থার। আর শারীরিক অবস্থার আরেকটু উন্নতি হলে চিকিৎসার জন্য তাঁকে বিদেশে নেয়া হতে পারে। বিষয়টি নিশ্চিত করেছেন সুবীর নন্দীর আত্মীয় অভিনেত্রী ঊর্মিলা শ্রাবন্তী করের মা সংগীতশিল্পী তৃপ্তি কর। সুবীর নন্দী বর্তমানে সিএমএইচে চিকিৎসক ব্রিগেডিয়ার তৌফিকের তত্ত্বাবধানে রয়েছেন।

এ প্রসঙ্গে তৃপ্তি কর জানান,”সুবীর নন্দীর অবস্থার উন্নতি হয়েছে। তবে চিকিৎসকরা বলেছেন তার হার্টের অবস্থা বেশ জটিল। এর আগে আমেরিকায় সুবীর নন্দীর হার্টের অপারেশন করতে গিয়েও সেখানকার চিকিৎসকরা করতে পারেননি। এখন চিকিৎসকরা আবারও তাকে আমেরিকায় অপারেশন করার পরামর্শ দিয়েছেন। ডাক্তারদের মতে, বিদেশে নিয়ে যাওয়ার মতো শারীরিক সক্ষমতা সুবীর নন্দীর আছে। এখানে আর দুই দিন চিকিৎসা নেবেন তিনি। তারপর উন্নত চিকিৎসার জন্য তাকে আমেরিকাতে নেওয়ার চিন্তা-ভাবনা করা হচ্ছে।”

উল্লেখ্য,গেলো পহেলা বৈশাখের রাতে (১৪ এপ্রিল) সিলেট থেকে ঢাকায় ফেরার পথে ট্রেনে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন সুবীর নন্দী। রাতেই তাকে রাজধানীর সিএমএইচে নেওয়া হয়। চিকিৎসকরা সেখানে এই বরেণ্য শিল্পীকে লাইফ সাপোর্টে ৭২ ঘণ্টা পর্যবেক্ষনে রেখেছিলেন। শারীরিক অবস্থার উন্নতি হওয়ায় তাঁর সেই লাইফ সাপোর্ট খুলে ফেলা হয়েছে

একুশে পদকপ্রাপ্ত সংগীতশিল্পী সুবীর নন্দী ৪০ বছরের দীর্ঘ ক্যারিয়ারে গেয়েছেন আড়াই হাজারেরও বেশি গান। বেতার থেকে টেলিভিশন, তারপর চলচ্চিত্রেও উপহার দিয়েছেন অসংখ্য জনপ্রিয় গান। ১৯৮১ সালে তার প্রথম একক অ্যালবাম ‘সুবীর নন্দীর গান’ ডিসকো রেকর্ডিংয়ের ব্যানারে বাজারে আসে। তবে চলচ্চিত্রে তিনি প্রথম গান করেন ১৯৭৬ সালে আব্দুস সামাদ পরিচালিত ‘সূর্যগ্রহণ’ চলচ্চিত্রে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here