প্রধানমন্ত্রীর নির্দেশে সিঙ্গাপুর চিকিৎসা সুবীর নন্দীর

দেশবরেণ্য কণ্ঠশিল্পী সুবীর নন্দীকে উন্নত চিকিৎসার জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে আগামীকাল সোমবার (২৯ এপ্রিল) সিঙ্গাপুর নিয়ে যাওয়া হচ্ছে। গেলো পহেলা বৈশাখের রাতে (১৪ এপ্রিল) সিলেট থেকে ঢাকায় ফেরার পথে ট্রেনে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন সুবীর নন্দী। রাতেই তাকে রাজধানীর সিএমএইচে নেওয়া হয়। এরপর থেকে সুবীর নন্দী সিএমএইচে চিকিৎসক ব্রিগেডিয়ার তৌফিকের তত্ত্বাবধানে রয়েছেন।

সুবীর নন্দীকে সিঙ্গাপুর নেয়ার বিষয়টি নিশ্চিত করে প্রধানমন্ত্রীর উপ প্রেস সচিব আশরাফুল আলম খোকন জানান, সিএমইচে চিকিৎসাধীন সংগীতশিল্পী সুবীর নন্দীকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় উন্নত চিকিৎসার জন্য এয়ার অ্যাম্বুলেন্সে আগামীকাল সোমবার (২৯ এপ্রিল) সিঙ্গাপুরে নেয়া হবে। উল্লেখ্য, দীর্ঘদিন ধরে কিডনির অসুখে ভুগছিলেন সুবীর নন্দী। তার হার্টেও সমস্যা রয়েছে।

একুশে পদকপ্রাপ্ত সংগীতশিল্পী সুবীর নন্দী ৪০ বছরের দীর্ঘ ক্যারিয়ারে গেয়েছেন আড়াই হাজারেরও বেশি গান। বেতার থেকে টেলিভিশন, তারপর চলচ্চিত্রেও উপহার দিয়েছেন অসংখ্য জনপ্রিয় গান। ১৯৮১ সালে তার প্রথম একক অ্যালবাম ”সুবীর নন্দীর গান” ডিসকো রেকর্ডিংয়ের ব্যানারে বাজারে আসে। তবে চলচ্চিত্রে তিনি প্রথম গান করেন ১৯৭৬ সালে আব্দুস সামাদ পরিচালিত ”সূর্যগ্রহণ” চলচ্চিত্রে। গুণী এই শিল্পী জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন চারবার। সংগীতে অবদানের জন্য এ বছর দ্বিতীয় সর্বোচ্চ বেসামরিক সম্মাননা একুশে পদক পান তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here