”এল.আর.বি” এখন ”বালাম অ্যান্ড দ্য লিগেসি” !

বাংলাদেশের জনপ্রিয় ব্যান্ডদল ”এল.আর.বি”র নাম বদলের ঘোষণা দিলেন এর সদস্যরা! ঘোষণা অনুযায়ী ”এল.আর.বি” এখন পরিচিত হবে ”বালাম অ্যান্ড দ্য লিগেসি” নাম ! এর আগে গত ৫ এপ্রিল কণ্ঠশিল্পী বালামের নাম ঘোষণা করা হয় দলটির ভোকাল হিসেবে। সে নিয়ে অনেক আলোচনা ও সমালোচনা হয়েছে। সেই ঘোষণার পর অধিকাংশ শ্রোতা বালামকে এই দলে মেনে নিতে পারেনি। আইয়ুব বাচ্চুর পরিবারের সদস্যরাও অনুরোধ করেছিলেন বালামকে নিয়ে দলের নামটি যেন পরিবর্তন করা হয়।

অবশেষে সেই ঘোষণাই দিলো ”এল.আর.বি”। বালাম যোগদানের ১০ দিনের মাথায় বদলে গেলো দেশীয় ব্যান্ড কিংবদন্তী আইয়ুব বাচ্চুর সেই বিখ্যাত ”এলআরবি”র নাম! বর্তমানের সদস্যরা এখন থেকে ”বালাম অ্যান্ড দ্য লিগেসি” ব্যান্ডের সদস্য হিসেবে পরিচিত হবেন।


”বালাম অ্যান্ড দ্য লিগেসি”

আজ ১৫ এপ্রিল, সোমবার এলআরবি’র ফেসবুক পেজে এই তথ্য নিশ্চিত করা হয়েছে। সেইসঙ্গে দলটির গিটারিস্ট আব্দুল্লাহ আল মাসুদও জানান, লাভ রানস ব্লাইন্ড তথা এলআরবি এখন থেকে ”বালাম অ্যান্ড দ্য লিগেসি”। এই নাম বদলের পেছনে আইয়ুব বাচ্চুর পরিবারের সদস্য ও ভক্তদের ইচ্ছাই প্রাধান্য পেয়েছে। তবে নাম পরিবর্তন হলেও স্টেজে ”এল.আর.বি”র সব গানই পরিবেশন করবে ”বালাম অ্যান্ড দ্য লিগেসি”। পাশাপাশি তারা নিজেদের নতুন গানও প্রস্তুত করবেন। এদিকে আইয়ুব বাচ্চুর ”এল.আর.বি” নামটি বদলে ফেলার জন্যও মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে তাঁর ভক্ত-শ্রোতাদের মধ্যে।

উল্লেখ্য,১৯৯০ সালের ৫ এপ্রিল ”এল.আর.বি” প্রতিষ্ঠা করেন আইয়ুব বাচ্চু। শুরুতে এই ব্যান্ডের নাম ছিল ”লিটল রিভার ব্যান্ড” (এল.আর.বি)। ১৯৯৭ সালে নাম বদলে রাখা হয় ”লাভ রানস ব্লাইন্ড” (এল.আর.বি)। গত বছর ১৮ অক্টোবর সকালে নিজ বাসায় হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে মারা যান আইয়ুব বাচ্চু।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here