সজল-ঊর্মিলার ‘ভাস্কর্য’

0
21

নির্মিত হয়েছে স্বাধীনতা দিবস উপলক্ষে নাটক ‘ভাস্কর্য’। রাজধানীর উওরার আপনঘর শুটিং হাউজ ও ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকার মনোরম কিছু লোকেশনে “ভাস্কর্য” শিরোনামের নাটক শুটিং শেষ হয়েছে। নাটকে অভিনয় করেছেন জনপ্রিয় অভিনেতা আবদুন নূর সজল ও অভিনেত্রী উর্মিলা শ্রাবন্তী কর। নাটকটি রচনা করেছেন আহমেদ ফারুক এবং পরিচালনা করেছেন কাজী সাইফ আহমেদ।

নাটকটি প্রসঙ্গে সজল বলেন, মুক্তিযুদ্ধ বিষয়ক গল্পের নাটকের প্রতি আমার দুর্বলতা রয়েছে। ভালো লাগছে এ নাটকে অভিনয় করেছি। আশা করছি, দর্শকদের ভালো লাগবে।

ঊর্মিলা শ্রাবন্তী কর বলেন, আমি মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান। সে হিসেবে ছোটবেলা থেকেই মুক্তিযুদ্ধের গল্পের প্রতি আমার কৌতূহল রয়েছে। এ নাটকের গল্পটি আমার পছন্দের। আশা করি, নাটকটি দর্শকদের ভালো লাগবে।

নাটকটির কাহিনী সম্পর্কে নির্মাতা জানান, এ নাটকে দুজন সজল ও ঊর্মিলা খুব ভালো বন্ধু। ঊর্মিলা শর্টফিল্ম বানাতে চায়, সজল তাকে সহায়তা করে ক্যামেরা কেনার ব্যাপারে। কিন্তু শর্টফিল্মের জন্য ক্যামেরা বাদেও নানা খাতে অর্থ প্রয়োজন হয়। তাই সজল তাকে একটি এনজিওর সাথে পরিচয় করিয়ে দেয়। এভাবে গল্প এগিয়ে যায়। সজল এ নাটকে একজন বেকার। সে ডাকটিকেট সংগ্রহ করে, মুক্তিযুদ্ধ নিয়ে রিসার্চ করে। পরবর্তীতে সে তার বন্ধুকে (ঊর্মিলার) শর্টফিল্ম বানাতে সহায়তা করে। ঊর্মিলা একজন ছাত্রীর চরিত্রে অভিনয় করেছে। যার স্বপ্ন থাকে একটি শর্টফিল্ম নির্মাণের। শর্টফিল্ম বানাতে গিয়ে তাকে নানারকম অভিজ্ঞতার মধ্য দিয়ে যেতে হয় তা তুলে ধরা হয়েছে এ নাটকে।

সরকার মিডিয়া ভিশন ও লাইফ গোল্ড মিডিয়ার প্রযোজনায় নাটকটিতে সজল-ঊর্মিলা ছাড়াও আরও অভিনয় করেছেন আরিফুল ইসলাম আরিফ, আশরাফুল আলম সোহাগ, শরিফ সরকার, ইরা সিকদার, সানজিদা আলম, আনিসা হিরাসহ আরও নির্মাতা জানান নাটকটি এসএ টিভিতে ২৬ মার্চ প্রচার করা হবে। পরবর্তীতে ইউটিউব চ্যানেলেও নাটকটি প্রকাশ করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here