গোলাম মুস্তাফা আবৃত্তি পদক পাচ্ছেন আসাদুজ্জামান নূর

0
34

এবছর গোলাম মুস্তাফা আবৃত্তি পদক পাচ্ছেন দেশের খ্যাতিমান আবৃত্তি ও অভিনয়শিল্পী আসাদুজ্জামান নূর এমপি। আগামী বুধবার (২০ ফেব্রুয়ারি) বিকেলে বাংলাদেশ শিল্পকলা একাডেমির সঙ্গীত, আবৃত্তি ও নৃত্যকলা মিলনায়তনে এ পদক প্রদান করা হবে। বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদ ২০১৭ সাল থেকে এই পদক প্রদান করে আসছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন বাংলা একাডেমির সভাপতি প্রফেসর এমিরেটাস ড. আনিসুজ্জামান। অতিথি হিসেবে উপস্থিত থাকবেন গোলাম মুস্তাফাকন্যা সুবর্ণা মুস্তাফা।

তথ্যটি নিশ্চিত করে বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদ-এর সাধারণ সম্পাদক মো. আহ্কাম উল্লা্হ্ বলেন, আমরা এর আগে গত দুই বছরে ১০ জন করে দেশের প্রথিতযশা ২০ জন আবৃত্তিশিল্পীকে এই পদক দিয়ে সম্মান জানিয়েছি। তারই ধারাবাহিকতায় এবার আমরা আসাদুজ্জামান নূরকে এ পদক দেয়ার সিদ্ধান্ত নিয়েছি। এরপর থেকে আমরা জুড়ি বোর্ডের মাধ্যমে পদকপ্রাপ্তদের তালিকা নির্ধারণ করে প্রতি বছর একজনকে এই পদক দিয়ে সম্মান জানাবো।

আবৃত্তি সমন্বয় পরিষদ সূত্রে আরও জানা গেছে, গত ৭ ফেব্রুয়ারি নির্বাহী পরিষদ সভায় আসাদুজ্জামান নূরকে গোলাম মুস্তাফা আবৃত্তি পদক দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়। পদকের আর্থিক মূল্য হিসেবে ১ লাখ টাকার চেক, উত্তরীয় ও পদক প্রদান করা হবে।

উল্লেখ্য, আসাদুজ্জামান নূর এক যুগেরও বেশি সময় ধরে বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদ-এর সভাপতির দায়িত্ব পালন করে আসছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here