বলিউডের এক নম্বর নায়ক সালমান খান

বলিউডের এক নম্বর নায়ক সালমান খান

জানুয়ারি ২৭, ২০১৯ 0 By বিনোদন২৪.কম

অক্ষয় কুমার, অমিতাভ বচ্চন বা শাহরুখ খান নন, ভক্তদের কাছে এখনও এক নম্বর হিরো সালমান খান। ইন্ডিয়া টুডে’-এর একটি জরীপে ভক্তদের কাছে প্রশ্নটা ছিল বেশ সাদামাটা।

আপনার মতে ২০১৮ সালের এক নম্বর হিরো কে? উত্তরে ৯ শতাংশেরই রায় গিয়েছে সালমান খানের দিকে। তবে খুব একটা পিছিয়ে নেই সালমানের প্রতিপক্ষরা। অক্ষয় কুমার, অমিতাভ বচ্চন বা শাহরুখ— প্রত্যেকেই পেয়েছেন ৭ শতাংশ করে ভোট। তবে এই সমীক্ষায় চমকে দিয়েছেন রণবীর সিং। অক্ষয়-অমিতাভ-শাহরুখের পরেই ৫ শতাংশ মানুষের পছন্দের নায়ক রণবীর।

চমকে দিয়েছেন সালমান নিজেও। গত বছর একটা মাত্র ফিল্ম প্রযোজনা করেছেন। আর তাকে হিরো হিসেবে দেখা গিয়েছে ‘রেস ৩’-তে। যা কিনা বক্স অফিসে একেবারে মুখ থুবড়ে পড়েছে। তা সত্ত্বেও এক নম্বর জায়গাটা ধরে রেখেছেন সালমান।

একের পর এক হিট ফিল্ম দিয়ে চলেছেন অক্ষয় কুমার। তিনি আছেন দুই নম্বরে। গত বছর বক্স অফিসে তার ফিল্মেরই রমরমা। তা সে ‘প্যাড ম্যান’ই হোক বা ‘গোল্ড’। এমনকি, রজনীকান্তকে নিয়ে দক্ষিণী ফিল্ম ইন্ডাস্ট্রিতে ডেবিউ করেও সুপারডুপার হিট দিয়েছেন ‘সিধেসাধে’ অক্ষয়।

তার ‘২.০’ হিট করেছে সেখানেও। চলতি বছরেও সালমানকে কড়া টক্কর দিতে তৈরি তিনি। পিরিয়ড ড্রামা ‘কেশরী’, ভারতের মঙ্গল অভিযান নিয়ে তৈরি ফিল্ম ‘মিশন মঙ্গল’, ‘গুড নিউজ’ বা ‘হাউসফুল ৪’— হিট ফিল্মের একের পর এক মশলা মজুত তার ঝুলিতে।

সূত্র আনন্দবাজার পত্রিকা