‘এদেশের মানচিত্রের বুকে আপনি জ্বলজ্বল করবেন’

0
28

শোকগাঁথা লিখতে ইচ্ছে করেনা, চাইও না। মানষপটে ভেসে বেড়ানো নানান রঙ এর স্মৃতিগুলো ক্রমশঃ ধুসর হয়ে আসছে । অভিভাবকহীনতা আর অসহায়ত্বের খড়গ দিন দিন নিষ্ঠুর হচ্ছে। গৌরবময় সান্নিধ্যগুলো দিনে দিনে ফ্যাকাসে হয়ে যাচ্ছে । বুলবুল ভাই ভুল ত্রুটি করে থাকলে ক্ষমা করবেন। এদেশের মানচিত্রের বুকে আপনি জ্বলজ্বল করবেন দেদীপ্যমান নক্ষত্রের মত। মহান আল্লাহ আপনার আত্মার শান্তি দিন … আমীন।

বাচ্চু ভাইয়ের চলে যাওয়ার দিন শুটিংয়ে ছিলাম ঢাকার বাইরে আর বুলবুল ভাইয়ের চলে যাওয়ার দিন শো’তে আবারো ঢাকার বাইরে । এইতো জীবন …।

যেখানেই থাকুন, ভালো থাকুন শ্রদ্ধেয় আহমেদ ইমতিয়াজ বুলবুল ভাই…
ভালোবাসা অবিরাম…। সঙ্গীতের কিংবদন্তি আহমেদ ইমতিয়াজ বুলবুলের মৃত্যুতে নিজের ফেসবুকে এভাবেই কথাগুলো লিখেছেন বাংলা গানের যুবরাজ খ্যাত আসিফ আকবর।

উল্লেখ্য, বরেণ্য গীতিকার, সুরকার ও সঙ্গীত পরিচালক মুক্তিযোদ্ধা আহমেদ ইমতিয়াজ বুলবুল মঙ্গলবার (২২ জানুয়ারি) ভোর ৪টার দিকে আফতাব নগরের নিজ বাসায় হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান।

আহমেদ ইমতিয়াজ বুলবুল ১৯৫৭ সালের ১ জানুয়ারি জন্মগ্রহণ করেন। তিনি একাধারে গীতিকার, সুরকার এবং সঙ্গীত পরিচালক। সত্তর দশকের শেষ লগ্ন থেকে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পসহ সঙ্গীত শিল্পে সক্রিয় ছিলেন। ১৯৭১ সালে মাত্র ১৫ বছর বয়সে তিনি বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহণ করেন। রাষ্ট্রীয় সর্বোচ্চ সম্মান একুশে পদক, জাতীয় চলচ্চিত্র পুরস্কার এবং রাষ্ট্রপতির পুরস্কারসহ অসংখ্য পুরস্কারে ভূষিত হয়েছেন সঙ্গীত জগতের এই নক্ষত্র।

বহু কালজয়ী গানের স্রষ্টা এ শিল্পী প্রায় তিন শতাধিক চলচ্চিত্রে সংগীত পরিচালনা করেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here