শহীদ মিনারে আমজাদ হোসেনকে সর্বস্তরের জনগণের শ্রদ্ধা আজ

0
30

বাংলাদেশের বিখ্যাত নির্মাতা, অভিনেতা, প্রযোজক, লেখক, গীতিকার আমজাদ হোসেন। গতকাল শুক্রবার সন্ধ্যা ৭টা ২০ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্ধরে এসে পৌঁছায় আমজাদ হেসেনের মরদেহবাহী বিমান।

গত ১৪ ডিসেম্বর বাংলাদেশ সময় দুপুর ২টা ৫৭ মিনিটে মারা যান আমজাদ হোসেন। বামরুনগ্রাদ হাসপাতালে তার চিকিৎসার বকেয়া বিলসহ মরদেহ দেশে আনতে সময় লেগে যায়।

আজ শনিবার সর্বস্তরের জনগণের শ্রদ্ধা নিবেদনের জন্য সকাল ১১টায় নেয়া হবে কেন্দ্রীয় শহীদ মিনারে। এরপর ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে তার জানাজা হবে। সেখান থেকে নেয়া হবে এটিএন বাংলায়। সেখানে আরেকটি জানাজার পর বাদ জোহর এফডিসিতে নেয়ার পর জানাজা শেষে চ্যানেল আইতে নেয়া হবে। এরপর জামালপুরে নেয়া হবে তার মরদেহ। সেখানে শেষবারের মতো জানাজা শেষে সমাহিত করা হবে আমজাদ হোসেনকে।

জামালপুরে তার বাবা নুরউদ্দিন সরকারের কবরে সমাহিত করা হবে। আমজাদ হোসেনের পরিবারের পক্ষ থেকে বিষয়টি জানানো হয়েছে।

১৯৬১ সালে ‘হারানো দিন’ ছবিতে অভিনয়ের মধ্য দিয়ে চলচ্চিত্রে আসেন আমজাদ হোসেন। পরবর্তীতে তিনি চিত্রনাট্য রচনা ও পরিচালনায় মনোনিবেশ করেন। তার পরিচালিত প্রথম ছবি ‘আগুন নিয়ে খেলা’ (১৯৬৭)। পরে তিনি ‘নয়নমনি’ (১৯৭৬), ‘গোলাপী এখন ট্রেনে’ (১৯৭৮), ‘ভাত দে’ (১৯৮৪) ছবিগুলো নির্মাণ করেন।

‘গোলাপী এখন ট্রেনে’ ও ‘ভাত দে’ চলচ্চিত্রের জন্য তিনি শ্রেষ্ঠ পরিচালক হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন। এছাড়া জাতীয়ভাবে একাধিক পুরস্কার পান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here