‘মিস ওয়ার্ল্ড’ ভেনেসা সম্পর্কে জেনে নিন?

0
61

২০১৮ সালের বিশ্ব সুন্দরীর মুকুট উঠেছে মেক্সিকান সুন্দরী ভেনেসা পনসে দে লিওনের মাথায়। শনিবার চীনের সায়না সিটিতে অনুষ্ঠিত আসরের ফাইনাল মঞ্চে এই বিশ্ব সুন্দরীর নাম ঘোষিত হয়। বিশ্বের ১১৮টি দেশের প্রতিযোগীকে পেছনে ফেলে ‘মিস ওয়ার্ল্ড-২০১৮’র মুকুট জিতে নেন ২৬ বছর বয়সী ভেনেসা।

মেক্সিকোর এই বিশ্ব সুন্দরীর জন্ম ১৯৯২ সালের ৭ মার্চ। দেশটির গুনজুয়াটোতে জন্মগ্রহণ করেন ভেনেসা। ৫ ফুট ৭ ইঞ্চি দীর্ঘের এই সুন্দরী ছোটবেলা থেকেই শোবিজের সঙ্গে জড়িত। নিজের দেশে নানা রকম সুন্দরী ও মডেল প্রতিযোগতায় নির্বাচিত হয়েছেন তিনি।

ভেনেসা প্রথম কোনও মেক্সিকান যিনি বিশ্ব সুন্দরীর মুকুট পরলেন। এর আগে ২০১৫ সালের ৫ মে তিনি মিস মেক্সিকান খেতাব জেতেন। যেখানে তার প্রতিদ্বন্দ্বি ছিল ৩২ জন। ভেনেসা সমাজসেবামূলক কাজের সঙ্গেও জড়িত। তিনি নিনেমি নামক একটি স্কুলের সাথেও জড়িত, যা আদিবাসী গোত্রের শিশুদেরকে আন্তঃশিক্ষার শিক্ষা দেয়।

ভেনেসা গুয়ানজাজুটো বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক বাণিজ্য বিভাগে অধ্যায়ন করছেন। পাশাপাশি মেয়েদের জন্য একটি পুনর্বাসন কেন্দ্রের পরিচালনা পর্ষদেরও সদস্য এই বিশ্ব সুন্দরী। মানবাধিকার কর্মের উপর তার একটি ডিপ্লোমাও আছে।

মেক্সিকোর এই বিশ্ব সুন্দরী ‘মাইগ্রান্টেস এন এল ক্যামিনো’ নামের একটি সংস্থার স্বেচ্ছাসেবক দলের সদস্য। তিনি গাড়িও ভালো চালাতে পারেন। পাশাপাশি ভলিবল খেলা ও ছবি আকার শখ রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here