ফারুক-আসাদুজ্জামান নূর-মমতাজ নির্বাচিত

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-১৭ আসন থেকে চিত্রনায়ক ফারুক ,নীলফামারী-২ আসন থেকে অভিনয়শিল্পী আসাদুজ্জামান নূর ও মানিকগঞ্জ-২ আসন থেকে নির্বাচিত হয়েছেন সংগীতশিল্পী মমতাজ।

দেশীয় চলচ্চিত্রের কিংবদন্তি নায়ক আলহাজ্ব আকবর হোসেন পাঠান ফারুক একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-১৭ আসনে প্রায় লক্ষাধিক ভোট বেশি পেয়ে জয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলো জাতীয় ঐক্যফ্রন্ট ও ২০ দলীয় জোটের প্রার্থী ব্যারিস্টার আন্দালিব রহমান পার্থ। চিত্রনায়ক ফারুক প্রথমবারের মতো জাতীয় সংসদ নির্বাচনে নির্বাচন করেলন এবার।

চিত্রনায়ক ফারুক পেয়েছেন ১ লাখ ৬৪ হাজার ৬১০ ভোট। অন্যদিকে ধানের শীষ প্রতীক নিয়ে পার্থ পেয়েছেন ৩৮ হাজার ৬৩৯ ভোট। যে কোনো সংসদ নির্বাচনে রাজধানীর এই আসনটিতে চোখ থাকে সবার। গুলশান, বনানী, ঢাকা সেনানিবাস ও ভাসানটেকের কিছু অংশ নিয়ে গঠিত ঢাকার প্রাণকেন্দ্রের এই আসনে এবার বেশ কয়েকজন হেভিওয়েট প্রার্থী নির্বাচন করেছেন।

প্রতিদ্বন্দ্বী প্রার্থীকে প্রায় দ্বিগুণ ভোটে হারিয়ে চতুর্থবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হলেন আসাদুজ্জামান নূর। তিনি পেয়েছেন ১ লাখ ৭৭ হাজার ৬৫৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মনিরুজ্জামান মন্টু ধানের শীষ প্রতীকে ভোট পেয়েছেন ৭৯ হাজার ৪৮৪টি। তিনি ভোটের মাঝপথে ভোট বর্জন করেন।এ আসন থেকে ২০০১, ২০০৮ ও ২০১৪ সালেও সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হন নূর।

আওয়ামী লীগের টিকিট হাতে তৃতীয় বারের মতো সংসদে যাচ্ছেন সংগীতশিল্পী মমতাজ। নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি মনোনীত প্রার্থী মাঈনুল ইসলাম খানের চেয়েও কয়েকগুণ ভোট বেশি পেয়ে সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন তিনি। মমতাজ পেয়েছেন ২,৭৮,৪৩৭ ভোট। আর বিএনপি মনোনীত প্রার্থী মাঈনুল ইসলাম খান পেয়েছেন ৫০,০৩৪ ভোট। এর আগে ২০০৯ সালে নবম জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসনে আওয়ামী লীগের সংসদ সদস্য মনোনীত হন। ২০১৪ সালে দশম জাতীয় সংসদ নির্বাচনে তিনি একই আসন থেকে দ্বিতীয়বার নির্বাচিত হন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here