আজ দেশে আসছে আমজাদ হোসেনের মরদেহ

0
20

কিংবদন্তি নির্মাতা, অভিনেতা, গীতিকার ও লেখক আমজাদ হোসেন। ১৪ ডিসেম্বর থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে মারা যান তিনি।

দেশটির সাপ্তাহিক ছুটির কারণে তার মরদেহ আনতে নানা ধরনের জটিলতার সৃষ্টি হয়। যে কারণে মৃত্যুর এক সপ্তাহ পর শুক্রবার সন্ধ্যা ৭টার দিকে তার মরদেহ ঢাকায় আসছে।

প্রথমেই আমজাদ হোসেনের মরদেহ আদাবরের বাসায় নিয়ে যাওয়া হবে। এরপর রাতে রাখা হবে বারডেম হাসপাতালের হিমঘরে। শনিবার সকালে তার মরদেহ কেন্দ্রীয় শহীদ মিনারে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য রাখা হবে।

পরে তার কর্মস্থল বিএফডিসিতে আনা হবে। সেখানে বাদ জোহর জানাজা শেষে চ্যানেল আই ভবন প্রাঙ্গণে নিয়ে যাওয়া হবে। তবে তার দাফনের বিষয়ে এখনও সিদ্ধান্ত হয়নি।

১৮ নভেম্বর স্ট্রোকে আক্রান্ত হন আমজাদ হোসেন। পরে তেজগাঁওয়ের একটি হাসপাতালে তাকে ভর্তি করা হয়। লাইফ সাপোর্টে থাককালে ২০ নভেম্বর তার দুই ছেলে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করেন। প্রধানমন্ত্রী সে সময় আমজাদ হোসেনের চিকিৎসার সব দায়িত্ব নেন। ২৮ নভেম্বর এয়ার অ্যাম্বুলেন্সে তাকে নিয়ে যাওয়া হয় বামরুনগ্রাদ হাসপাতালে। সেখানেই ৭৬ বছর বয়সী এই চলচ্চিত্র ব্যক্তিত্ব মারা যান।

১৯৭৮ সালে ‘গোলাপী এখন ট্রেনে’ ও ১৯৮৪ সালে ‘ভাত দে’ ছবির জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেন। কাজের স্বীকৃতিস্বরূপ একুশে পদক, স্বাধীনতা পদকসহ একাধিক রাষ্ট্রীয় ও আন্তর্জাতিক পুরস্কারে ভূষিত হয়েছেন আমজাদ হোসেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here