শাহরুখকে হুমকি

0
30

পুরুষ হকি বিশ্বকাপের প্রচারে ভুবনেশ্বরে আগামী সপ্তাহে যাবার কথা বলিউড বাদশা শাহরুখ খানের। এর আগেই তার উদ্দেশে হুমকি দিয়েছে ‘কলিঙ্গ সেনা’ নামের একটি সংগঠন।

‘কলিঙ্গ সেনা’র প্রধান হেমন্ত রথ জানান, ভুবনেশ্বরে এলে শাহরুখ খানের মুখে কালি ছোড়া হবে। দেখানো হবে কালো পতাকাও। সংগঠনের অভিযোগ, শাহরুখ ওড়িশা এবং ওড়িশার জনগণকে অপমান করেছেন। তাই তার বিরুদ্ধে ‘কলিঙ্গ সেনা’র এই বিশেষ কর্মসূচি। সংগঠন প্রধানের অভিযোগ, ১৭ বছর আগে নির্মিত বলিউড ছবি ‘অশোকা’য় যে ভাবে সেই সময়ের কলিঙ্গকে (বর্তমানে ওড়িশা) দেখানো হয়েছে, তা ওড়িশার জনগণকে অপমান করার সামিল। বলিউড বাদশা অভিনীত এই ছবিটি মুক্তি পায় ২০০১ সালের ২৬ অক্টোবর মুক্তি পেলেও ব্যাপক বিক্ষোভের জেরে প্রথম সাত দিন সিনেমাটি চালাতেই পারেনি ওড়িশার সিনেমাহলগুলো।

২৭ নভেম্বর ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়কের আমন্ত্রণে ২০১৮ সালের পুরুষ হকি বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠানে কলিঙ্গ স্টেডিয়ামে আসার কথা শাহরুখ খানের। তার আগেই ২০০১ সালের ওই বাণিজ্যিক বলিউডি ছবির চিত্রনাট্য নিয়ে তৈরি ক্ষোভ ফের মাথা চাড়া দিয়ে উঠল। ‘কলিঙ্গ সেনা’ সংগঠনের পক্ষ থেকে জানানো হয়েছে, অভিনেতার মুখে শুধু কালি ছোড়াই নয়, বিমানবন্দর থেকে স্টেডিয়াম পর্যন্ত গোটা রাস্তায় শাহরুখকে কালো পতাকাও দেখানো হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here