‘রোমিও+জুলিয়েট’র প্রেম কাহিনি বাংলায়

‘রোমিও+জুলিয়েট’র প্রেম কাহিনি বাংলায়

নভেম্বর ২, ২০১৮ 0 By বিনোদন২৪.কম

উইলিয়ম শেকসপিয়রের অমর সৃষ্টি ‘রোমিও+জুলিয়েট’ নাটক। সেখানে এই দুই চরিত্রের বিয়োগাত্মক প্রেমকাহিনি কালজয় করেছে। দুনিয়া জুড়েই ভালোবাসার চমৎকার উদাহরণ এই জুটি।

রোমিও আর জুলিয়েটের জনপ্রিয়তা থেকেই এই জুটি নিয়ে দেশে দেশে নির্মিত হয়েছে অনেক নাটক ও চলচ্চিত্র। তবে তারমধ্যে অন্যতম ১৯৯৬ সালে মুক্তিপ্রাপ্ত মার্কিন প্রনয়ধর্মী নাট্য চলচ্চিত্রটি।

এই ছবিতে রোমিও চরিত্রে অস্কারজয়ী অভিনেতা লিওনার্দো ডিক্যাপ্রিও ও জুলিয়েট চরিত্রে ক্লেয়ার ডেইন্স বাজিমাত করেছিলেন। আজও ছবিটির আবেদন কমেনি প্রেমকাতর দর্শকের কাছে। বিশ্বের বিভিন্ন ভাষায় ডাবিং করে ছবিটি মুক্তি দেয়া হয়েছে। এখনও এটি প্রদর্শিত হচ্ছে নানা দেশে, নানাভাবে।

সেই ধারাবাহিকতা নিয়েই এটিএন বাংলায় প্রচার হতে যাচ্ছে হলিউডের সাড়া জাগানো ছবি ‘রোমিও + জুলিয়েট’। শুক্রবার (২ নভেম্বর) রাত ১০টা ৪৫ মিনিটে প্রচার হবে ছবিটি। ফেয়ার এন্ড লাভলী’র নিবেদনে ছবিটি প্রচার করা হবে বাংলা ভাষায় ডাবিং করে।

‘রোমিও + জুলিয়েট’ ছবিটি শেকসপিয়ারের নাটকটির সংক্ষেপিত ও আধুনিক রূপ। নাটকের মূল সংলাপ রয়ে গেলেও মন্টাগুয়ে ও ক্যাপুলেট পরিবারকে যুদ্ধরত মাফিয়া সাম্রাজ্য হিসেবে দেখানো হয় এবং তলোয়ারের পরিবর্তে বন্দুক ব্যবহার করা হয়।

এ চলচ্চিত্রের জন্য ১৯৯৭ সালে ৪৭তম বার্লিন আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব-এ লিওনার্দো ডিক্যাপ্রিও শ্রেষ্ঠ অভিনেতা হিসেবে গোল্ডেন বিয়ার এবং পরিচালক লুরমান আলফ্রেড বাউয়ের পুরস্কার লাভ করেন।

এটিএন বাংলা প্রতিদিন একটি করে দেশীয় চলচ্চিত্র প্রচারের পাশাপাশি প্রতি সপ্তাহের শুক্রবার, রাতে একটি করে হলিউডের জনপ্রিয় মুভি প্রচার করে আসছে। এরই ধারাবাহিকতায় শুক্রবার রাতে প্রচার হবে বাংলায় ডাবিংকৃত হলিউড মুভি ‘রোমিও + জুলিয়েট’।